১৮৮ ফুট উঁচু থেকে পড়ে গিয়েও অক্ষত যুবক!

  অনলাইন ডেস্ক ১৩ জুলাই ২০১৯, ০০:৪৩ | অনলাইন সংস্করণ

নায়াগ্রা জলপ্রপাত
নায়াগ্রা জলপ্রপাত। ছবি: সংগৃহীত

কানাডার পুলিশ বুধবার জানিয়েছে, গায়ে সামান্য আঘাত পেয়েছেন ওই ব্যক্তি। জলপ্রপাত থেকে পড়ে গিয়ে নীচের নদীতে একটি পাথরে বসে থাকা অবস্থায় উদ্ধার করা হয় তাকে।

নায়াগ্রা পার্ক পুলিশের কাছে মঙ্গলবার বিকাল ৪টার দিকে একটি ফোন যায়। ফোনেই পুলিশ জানতে পারে ভয়ানক ঘটনা ঘটেছে ১৮৮ ফুট (৫৭ মিটার) হর্সশু জলপ্রপাতে (Horseshoe Falls)।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেখে, জলপ্রপাতের মধ্যে পড়ে যাওয়া ওই ব্যক্তি তখন নদীর পাশের একটি পাথরের দেওয়ালে ওঠার চেষ্টা করেছে এবং প্রবল জলের তোড়ে সে আবার ভেসে যায়। পরে নদীতে অনুসন্ধান চালিয়ে একটি পাথরের ওপর বসে থাকা অবস্থায় ওই যুবককে উদ্ধার করা হয়। তার শরীরে তেমন গুরুতর আঘাতও নেই।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, এমন প্রথম নয়। এই নিয়ে মোট চারবার কোনো প্রাপ্তবয়স্ক ব্যক্তি যথাযথ সুরক্ষা ছাড়াই এভাবে বিপদে পড়েও বেঁচে গিয়েছেন। ১৯৬০ সালে, একটি সাত বছরের শিশুও ভয়ানক বিপদে পড়েও মৃত্যুর মুখ থেকে ফিরে আসে। নৌকা দুর্ঘটনার পরে কেবল একটি লাইফ জ্যাকেট গায়ে সে ভেসে গিয়ে পড়ে হর্সশু জলপ্রপাতে! পরে একটি অন্য নৌকা থেকে লাইফ রিং ছুঁড়ে দিয়ে কোনো রকমে উদ্ধার করা হয় তাকে।

এর আগে অনেককেই ব্যারেল বা অন্যান্য ফ্লোটেশন ডিভাইসের সাহায্যে জলপ্রপাত থেকে উদ্ধার করা হয়েছে। আবার প্রচেষ্টা সত্ত্বেও প্রবল জলের তোড়ে অনেকে মারাও গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×