বিরোধী দলের নারী এমপিদের নিজ দেশে ফিরে যেতে বললেন ট্রাম্প

  যুগান্তর ডেস্ক ১৫ জুলাই ২০১৯, ১৩:২১:৫২ | অনলাইন সংস্করণ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সে দেশের কংগ্রেসের ডেমোক্র্যাটদলীয় বিদেশি বংশোদ্ভূত নারী সদস্যদের অবমাননা করে চরম বর্ণবাদী বক্তব্য দিয়েছেন।

তিনি রোববার টুইটার বার্তায় বিদেশি বংশোদ্ভূত এসব কংগ্রেস সদস্যকে অবিলম্বে নিজ দেশে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন। খবর বিবিসি ও এএফপির।

এই চারজন কংগ্রেস সদস্য হলেন- আলেকজান্দ্রিয়া ওকাসিও করতেস, রাশিদা তালিব, আইয়ানা প্রেসলি ও ইলহান ওমর। এদের মধ্যে প্রথম তিনজনের জন্ম যুক্তরাষ্ট্রে, একমাত্র ইলহান ওমরই সোমালিয়া থেকে এসেছেন।

ট্রাম্পের টুইটার বার্তায় বলা হয়েছে, ডেমোক্র্যাট দলের নারী সদস্যরা প্রকৃতপক্ষে এমন সব দেশ থেকে উঠে এসেছেন যেখানকার সরকারগুলো বিশ্বের সবচেয়ে খারাপ, দুর্নীতিবাজ ও অযোগ্য।

এসব সদস্য এখন বিশ্বের সবচেয়ে বড় ও শক্তিশালী দেশ আমেরিকার জনগণকে বড় গলায় বলে বেড়াছেন সরকার কীভাবে চালাতে হবে।

ট্রাম্প তার টুইটার বার্তায় আরও লিখেছেন, তারা কেন ফিরে যাচ্ছেন না এবং নিজেদের অপরাধপ্রবণ দেশগুলোকে ঠিক করার কাজে সহায়তা করছেন না?

তারা নিজেদের দেশে ফিরে গিয়ে কীভাবে দেশ চালাতে হয় তা আমাদের সামনে প্রমাণ করুন। ওই সব দেশে আপনাদের ভীষণ প্রয়োজন। যত দ্রুত সম্ভব রওনা হয়ে যান।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত