প্রায় ৫ মাস পর ভারতের জন্য আকাশপথ খুলে দিল পাকিস্তান

  যুগান্তর ডেস্ক ১৬ জুলাই ২০১৯, ১৬:১২ | অনলাইন সংস্করণ

প্রায় ৫ মাস পর ভারতের জন্য আকাশপথ খুলে দিল পাকিস্তান
ছবি: ডন

বেসামরিক বিমান চলাচলের জন্য নিজেদের সব আকাশপথ খুলে দিয়েছে পাকিস্তান। মঙ্গলবার দেশটির বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়। খবর ডন ও জিয়ো নিউজের।

গত ২৬ ফেব্রুয়ারি বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর হামলার পর পাকিস্তানের আকাশপথ পুরোপুরি বন্ধ করে দিয়েছিল ইমরান সরকার।

বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষের ওয়েবসাইটে প্রকাশিত এক নোটিশে বলা হয়, এয়ার ট্র্যাফিক সার্ভিস রুটে (এটিএস) প্রকাশিত সব ধরনের বেসামরিক চলাচলের জন্য পাকিস্তানের আকাশপথ উন্মুক্ত হয়েছে এবং এটি তাৎক্ষণিকভাবে কার্যকর হবে।

এরপর রাত ১২টা ৪১ মিনিট থেকে ভারতীয় বিমানের পাকিস্তানের আকাশপথ উন্মুক্ত থাকার ঘোষণা আসে।

ইসলামাবাদের এই পদক্ষেপে বিপুল অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়েছিল এয়ার ইন্ডিয়া। পাকিস্তানের আকাশপথ বন্ধ থাকায় এয়ার ইন্ডিয়ার একাধিক আন্তর্জাতিক বিমানকে ভিন্নপথে চলাচল করতে হচ্ছিল।

উত্তেজনা অনেকটা কমে আসার পর পাকিস্তানের বিমানবন্দরগুলোতে আংশিক কার্যক্রম শুরু করা হলেও আকাশপথ ব্যবহারে নিষেধাজ্ঞা অব্যাহত থাকে, এতে পাকিস্তানের আকাশপথ ব্যবহারকারী অনেক আন্তর্জাতিক এয়ারলাইন্স ক্ষতিগ্রস্ত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×