বর্ণবাদী নন বলে দাবি ট্রাম্পের

  যুগান্তর ডেস্ক ১৭ জুলাই ২০১৯, ১৩:০০ | অনলাইন সংস্করণ

বর্ণবাদী নন বলে দাবি ট্রাম্পের

নারী কংগ্রেস সদস্যদের নিয়ে বর্ণবাদী ও বেফাঁস মন্তব্য করে কঠোর সমালোচনা ও নিন্দার মুখে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, তিনি বর্ণবাদী নন।

ট্রাম্প মঙ্গলবার এক টুইটে ওই দাবি করেন। বিরোধী দল ডেমোক্র্যাটিক পার্টির চার নারী কংগ্রেস সদস্যের বিরুদ্ধে ধারাবাহিকভাবে আক্রমণাত্মক মন্তব্য করে তীব্র সমালোচনা ও নিন্দার মুখে আছেন ট্রাম্প। খবর বিবিসির।

চার নারী কংগ্রেস সদস্য হলেন- আলেকজান্দ্রিয়া ওকাসিও-করতেস, রাশিদা তালিব, আইয়ানা প্রেসলি ও ইলহান ওমর।

তাদের মধ্যে প্রথম তিনজনের জন্ম যুক্তরাষ্ট্রে। আর ওমর ছোটবেলায় সোমালিয়া থেকে যুক্তরাষ্ট্রে এসেছেন।

ডেমোক্র্যাটিক পার্টির এই চার নারী কংগ্রেস সদস্য প্রগতিশীল হিসেবে পরিচিত। গত রোববার একাধিক টুইটে এই চার নারীকে নিজ নিজ দেশে ফিরে যাওয়ার পরামর্শ দেন ট্রাম্প।

টুইটে ট্রাম্প চার নারীর উদ্দেশে বলেন, এই নারীরা এমন সব দেশ থেকে এসেছেন, যাদের সরকার পুরোটাই ব্যর্থ।

যুক্তরাষ্ট্রের সরকার কীভাবে পরিচালনা করতে হবে, সে পরামর্শ দেয়ার বদলে তাদের উচিত যার যার দেশে ফিরে যাওয়া।

সেখানে অবস্থা বদলানোর পর তারা ফিরে এসে বলুক, কীভাবে যুক্তরাষ্ট্রের সমস্যার সমাধান করতে হবে। পরে সোম ও মঙ্গলবারও ট্রাম্প এই চার নারীর বিরুদ্ধে আক্রমণ অব্যাহত রাখেন।

ট্রাম্পের বক্তব্যের প্রতি নিন্দা জ্ঞাপন করে প্রতিনিধি পরিষদে একটি প্রস্তাব উত্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন স্পিকার ন্যান্সি পেলোসি।

প্রতীকী এ প্রস্তাব ডেমোক্র্যাট-নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদে সহজেই পাস হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। এ প্রস্তাবে কোনো রিপাবলিকান সদস্য সমর্থন দিলে তার গুরুত্ব আরও বেড়ে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×