ফিরে এসেছেন প্রিন্সেস ডায়না!

  অনলাইন ডেস্ক ১৮ জুলাই ২০১৯, ২২:১২ | অনলাইন সংস্করণ

প্রিন্সেস ডায়না (ইনসেটে বিলি)
প্রিন্সেস ডায়না (ইনসেটে বিলি)। ফাইল ছবি

বছর চারেকের ওই শিশু বিলি। অস্ট্রেলিয়ার এই শিশু যা বলছে, তা সত্যিই বিস্ময়কর।

আর পাঁচটা শিশুর পক্ষে সেসব বলা সম্ভব নয়, তাই বলছে শিশু বিলি। মাত্র চার বছর বয়সে বিলি দাবি করেছে, সে কোনো সাধারণ শিশু নয়। আসলে গত জন্মে সেই ছিল প্রিন্সেস ডায়না।

বিলির বাবা ডেভিড ক্যাম্পবেল অস্ট্রেলিয়ার টিভি সঞ্চালক। তিনি জানান, মাত্র দুই বছর বয়স থেকেই নিজেকে প্রয়াত ব্রিটিশ প্রিন্সেস ডায়না বলে দাবি করে আসছে বিলি। কিন্তু শুধুই মুখের কথা নয়, ডায়নার জীবনের এমন কিছু ঘটনার খুঁটিনাটি বর্ণনা দিয়েছে সে, যা ওই বয়সের শিশুর পক্ষে জানা বা বলা সম্ভব নয়।

ডেভিড ক্যাম্পবেল বলেন, তার সামনে লেডি ডায়নাকে নিয়ে বাড়ির বড়রা কোনো আলোচনাও করতেন না।

একটি পত্রিকায় ক্যাম্পবেল লেখেন, বিলির বয়স তখন দুই। হঠাৎ একদিন ডায়নার ছবিতে আঙুল দেখিয়ে বিলি বলে, ‘এটা আমি, যখন রাজকন্যা ছিলাম।’

বিলির কথাবার্তা শুনে অনেকেই তাকে জাতিস্মর বলেই দাবি করছেন।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটিশ রাজপরিবার সম্পর্কে কোনো ধারণা থাকার কথাই নেই বিলির। অথচ সে বলে, ‘জন’ নামে তার এক ভাই ছিল। ডায়নার ভাই জন তারও জন্মের আগে মারা গিয়েছিলেন। ডায়নার দুই ছেলে উইলিয়াম ও হ্যারির নামও জানে বিলি।

এখানেই শেষ নয়, প্রিন্সেসের নিবাস বলমোরাল প্রাসাদের হুবহু বর্ণনাও দিতে পারে সে। এমনকী প্রাসাদের কারুকার্যে শিংওয়ালা ঘোড়া ‘ইউনিকর্ন’ রয়েছে বলেও বর্ণনা দিয়েছে বিলি। ছেলের কথা যত শুনেছেন, ততই অবাক হয়েছেন ক্যাম্পবেল।

১৯৯৭ সালের ৩১ আগস্ট প্যারিসে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ডায়না। মৃত্যুর মুহূর্তের কথাও বলেছে বিলি। সে বলে, আচমকা একদিন আমি আর রাজকন্যা রইলাম না।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ৩১ আগস্ট গাড়িতে যাওয়ার পথে সুড়ঙ্গের ভিতরে দুর্ঘটনার মুখে পড়েন লেডি ডায়না ও তার বন্ধু ডোডি আলফায়েদ। ওই ঘটনায় দুজনেরই মৃত্যু হয়। সূত্র: হিন্দুস্তান টাইমস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×