পাকিস্তানে নারী আত্মঘাতীর বিস্ফোরণে ছয় পুলিশসহ নিহত ৯

  যুগান্তর ডেস্ক ২১ জুলাই ২০১৯, ১৬:৩২ | অনলাইন সংস্করণ

পাকিস্তানে হাসপাতালে নারী আত্মঘাতীর বিস্ফোরণে নিহত ৮
ছবি: এএফপি

পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলে এক নারী আত্মঘাতীর বিস্ফোরণে ছয় পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৯ জন নিহত ও ২৬ জনের বেশি আহত হয়েছেন।

রোববার সকালে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালের বাইরে এই প্রাণঘাতী বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স ও এক্সপ্রেস ট্রিবিউন।

ডেরা ইসমাইল খানে ওই হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান। এই জঙ্গি গোষ্ঠীটি মূলত পাকিস্তান তালেবান নামে পরিচিত। আফগান সীমান্তের বিদ্রোহী আন্দোলন থেকে তারা আলাদা।

স্থানীয় কর্মকর্তারা বলেন, শহরের বাইরে সড়কের পাশে একটি তল্লাশি কেন্দ্রে দুই পুলিশ নিহত হওয়ার পর এই হামলার ঘটনা ঘটেছে।

পুলিশ কর্মকর্তা ওয়াকার আহমেদ বলেন, তাদের মরদেহ প্রধান হাসপাতালে নিয়ে যাওয়া হলে বোরকা পরা এক আত্মঘাতী এই হামলা চালিয়েছেন। বিস্ফোরকভর্তি জ্যাকেট থেকে তিনি এই হামলা চালান। এতে আমাদের মারাত্মক ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি বলেন, বিস্ফোরণে হাসপাতালের জরুরি বিভাগের ওয়ার্ড ধ্বংস হয়ে গেছে। কাজেই আহতদের অনেককে অন্য শহরে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

গত কয়েক দশকে ডেরা ইসমাইল খানে বেশ কয়েকটি আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে।

জঙ্গিদের দমন করতে পাকিস্তানের সেনাবাহিনী সেখানে অভিযান চালিয়েছে। চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের গুরুত্বপূর্ণ কেন্দ্র বলা হয় এই অঞ্চলটিকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×