দুটি ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি যুক্তরাষ্ট্রের

  যুগান্তর ডেস্ক ২৪ জুলাই ২০১৯, ১২:৪৭ | অনলাইন সংস্করণ

দুটি ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি যুক্তরাষ্ট্রের

মধ্যপ্রাচ্যে মোতায়েন মার্কিন সন্ত্রাসী বাহিনী ‘সেন্টকম’র কমান্ডার কেনেথ ফ্রাঙ্ক ম্যাকেঞ্জি গত সপ্তাহে অন্তত দুটি ইরানি ভূপাতিত করার দাবি করেছেন।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত বৃহস্পতিবার দাবি করেছিলেন, পারস্য উপসাগরে মোতায়েন মার্কিন রণতরী ইউএসএস বক্সার থেকে গুলি করে একটি ইরানি ড্রোন ভূপাতিত করা হয়েছে। খবর সিবিএসের।

ট্রাম্পের এ দাবির পর শুক্রবার রাতে ইরান মার্কিন রতণরী ইউএসএস বক্সারের আকাশে যে ড্রোনটি পাঠানো হয়েছিল তা থেকে সংগৃহীত ভিডিও ফুটেজ প্রকাশ করে জানিয়ে দেয়, আমেরিকা কোনো ইরানি ড্রোন ভূপাতিত করতে পারেনি।

ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির পদস্থ কর্মকর্তা মেজর জেনারেল আবুল ফজল শেকারচি জানান, ট্রাম্প যে ড্রোন ভূপাতিত করার দাবি করছেন, সেটি কাজ শেষে ঘাঁটিতে ফিরে এসেছে।

এ ছাড়া আইআরজিসির অ্যারোস্পেস ডিভিশনের কমান্ডার মেজর জেনারেল হাজিযাদেহ বলেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এত বড় মিথ্যা বলবেন তা আমরা কল্পনাও করতে পারিনি।

এ ছাড়া ইরানের উপপররাষ্ট্রমন্ত্রী সাইয়েদ আব্বাস আরাকচি বলেছেন, আমেরিকা হয়তো নিজের ড্রোন নিজেই ভূপাতিত করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×