সৌদিতে সব মসজিদে মাইকে আজান নিষিদ্ধের দাবি!

  যুগান্তর ডেস্ক    ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১২:০০ | অনলাইন সংস্করণ

মোহাম্মদ আল সুহাইমি

সৌদি আরবের একজন লেখক দেশটির সব মসজিদের মাইকে আজান প্রচার নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন। এমবিসি টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে মোহাম্মদ আল সুহাইমি নামের ওই লেখক মসজিদের সংখ্যাও কমাতে বলেছেন।

সৌদি আরবে মুসলমানদের কেবলা কাবা শরিফ অবস্থিত। এ ছাড়া মসজিদুন নববী ছাড়াও মহানবীর (সা.) স্মৃতি বিজড়িত মসজিদগুলোও দেশটির ভূখণ্ডের মধ্যে পড়েছে।

এ অবস্থায় সুহাইমির দাবির বিষয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন সৌদির মুসলমানরা। তারা এ লেখকের শাস্তি দাবি করেছেন।

স্থানীয় সোমবার সৌদির সংস্কৃতি ও তথ্য মন্ত্রণালয় সুহাইমির লেখালেখি এবং গণমাধ্যমে তৎপরতা চালানোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। এ ছাড়া তাকে একটি তদন্ত কমিটির মুখোমুখি হতে নির্দেশ দেয়।

সৌদির অনলাইন সংবাদ মাধ্যম সাবাকের বরাতে সুহাইমিকে নিষিদ্ধের খবর জানিয়েছে চীনা সংসবাদ সংস্থা সিনহুয়া। রিয়াদ ডেইলিও একই খবর জানিয়েছে।

জানা গেছে, দুবাই ভিত্তিক এমবিসি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে সুহাইমি বলেন, উচ্চঃস্বরে আজান বয়স্ক লোক ও শিশুদের স্বাস্থ্যের ক্ষতি করে। একই সময়ে বহু মসজিদের মাইকে আজান প্রচারিত হলে জনগণের অসুবিধা হয় এবং শিশুরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে। তার মতে, যেসব এলাকায় একাধিক মসজিদ রয়েছে, সেখানে বাড়তি মসজিদও বন্ধ করে দিতে হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.