'ইরানের কাছে যুক্তরাষ্ট্র পরাজিত হয়েছে'

  অনলাইন ডেস্ক ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:২৭ | অনলাইন সংস্করণ

Iran

বিশ্বের সাম্রাজ্যবাদী শক্তি বিশেষত যুক্তরাষ্ট্র ইরানের যুক্তির কাছে পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির উপপ্রধান ইসমাইল কায়ানি। বুধবার রাতে ইরানের মাজান্দারান প্রদেশে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইসমাইল কায়ানি বলেন, সারা বিশ্বই এখন এটা বিশ্বাস করে যে, যুক্তরাষ্ট্র যুক্তি ও আলোচনার পক্ষে নয়। সবাই জানে মার্কিন সরকার ইরানের সঙ্গে পরমাণু সমঝোতায় সই করে তা মানেনি।

তিনি আরো বলেন, ইরান প্রতিরক্ষার জন্য অস্ত্র উৎপাদন ও ক্ষেপণাস্ত্র শক্তি বাড়াবে। এ ক্ষেত্রে কারো অনুমতির প্রয়োজন নেই। এ অবস্থায় কেউ যদি অযৌক্তিক কাজ করে তাহলে তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

ইসমাইল কায়ানি বলেন, সাম্রাজ্যবাদী শক্তি বিশ্ব জনমতকে ধোঁকা দিচ্ছে। তারা প্রকৃত গণতন্ত্রের পক্ষে কাজ করে না। এ প্রসঙ্গে উদাহরণ তুলে ধরে তিনি বলেন, সাম্রাজ্যবাদীরা মধ্যপ্রাচ্যে সৌদি আরবের মতো এমন সব দেশকে সমর্থন দিচ্ছে যেখানে কোনো নির্বাচনই অনুষ্ঠিত হয় না।

ফিলিস্তিনে ভোটের ভিত্তিতে জনগণের ভবিষ্যৎ নির্ধারণের পরিকল্পনার প্রতিও গণতন্ত্রের মিথ্যা দাবিদাররা সমর্থন দিচ্ছে না বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন, এর মাধ্যমে সবার সামনে এ বাস্তবতা স্পষ্ট হয়েছে যে, সাম্রাজ্যবাদীরা নিজেদের গণতন্ত্র ও মানবাধিকারের সমর্থক হিসেবে তুলে ধরলেও তাদের এসবই হচ্ছে ধোঁকাবাজি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.