শ্রীলংকায় মন্ত্রিসভায় ফের যোগ দিলেন মুসলমানরা

  যুগান্তর ডেস্ক ৩০ জুলাই ২০১৯, ১৬:০৫ | অনলাইন সংস্করণ

শ্রীলংকায় মন্ত্রিসভায় ফের যোগ দিলেন মুসলমানরা
ছবি: আরব নিউজ

শ্রীলংকায় ইস্টার সানডে বোমা হামলার পর পদত্যাগ করা মুসলমান মন্ত্রীরা ফের মন্ত্রিসভায় যোগ দিয়েছেন। মঙ্গলবার কর্মকর্তারা বলেন, উগ্রপন্থার সঙ্গে তাদের কোনো সংশ্লিষ্টতা নেই বলে পুলিশের ছাড়পত্র পাওয়ার পর তারা সরকারে যোগ দিলেন।-খবর আরব নিউজের

গত ২১ এপ্রিল তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে সন্ত্রাসী হামলায় ২৫৮ জন নিহত হন। এ ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে শতাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে।

এ হামলার জেরে কয়েকজন মন্ত্রীসহ ৯ জন মুসলমান আইনপ্রণেতা পদত্যাগ করেন। বৌদ্ধধর্মীয় আইনপ্রণেতারা তাদের বিরুদ্ধে সন্ত্রাসে সংশ্লিষ্টতার অভিযোগ আনলে তারা সরে দাঁড়ান।

শ্রীলংকার প্রেসিডেন্টের কার্যালয় থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, ওই মন্ত্রীরা গত রাতে শপথ নিয়েছেন।

আইনপ্রণেতাদের এক মুখপাত্র বলেন, সন্ত্রাসের সঙ্গে কোনো যোগসাজশ নেই-পুলিশের কাছ থেকে এমন ছাড়পাত্র পাওয়ার পর নিজেদের পুরনো পদে ফিরে যেতে তারা আগ্রহ দেখিয়েছেন।

মুসলিম নেতারা বলেন, তাদের সম্প্রদায়ও সহিংসতা ও ঘৃণামূলক বক্তব্যের শিকার। হামলার পর বিভিন্নভাবে তাদের হয়রানির মুখোমুখি হতে হয়েছে।

শ্রীলংকার মুসলমান কংগ্রেস নেতা রাউফ হাকিম বলেন, নিরাপত্তা বাহিনীর সঙ্গে তার সম্প্রদায় সহযোগিতা করলেও সমন্বিত সহিংসতার শিকার হচ্ছেন তারা।

ঘটনাপ্রবাহ : শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×