জালিয়াতির দায়ে ইতালিতে সাত বাংলাদেশিসহ গ্রেফতার ১০

  জমির হোসেন, ইতালি থেকে ০৪ অগাস্ট ২০১৯, ১০:২৮:৪১ | অনলাইন সংস্করণ

সার্টিফিকেট জালিয়াতির দায়ে ইতালির রোমে সাত বাংলাদেশিসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত ১০ জনের মধ্যে চারজনকে জেলে পাঠানো হয়েছে। বাকি ছয়জনকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

জানা যায়, স্থানীয় পৌরসভার কিছু অসাধু কর্মচারীর সঙ্গে যোগসাজশে অবৈধভাবে ইউরোর বিনিময়ে বেআইনিভাবে বিভিন্ন সার্টিফিকেট করে দিতেন অসাধু কয়েকজন বাংলাদেশি।

এ চক্রটিকে দীর্ঘদিন নজরদারিতে রাখার পর গত সপ্তাহে তাদের গ্রেফতার করা হয়। নিরাপত্তার স্বার্থে পুলিশ কারও নাম প্রকাশ করেনি।

গ্রেফতারকৃত বাংলাদেশিরা সংঘবদ্ধ একটি দালাল চক্র। দীর্ঘদিন ধরে এ অবৈধ কাজটি তারা করে যাচ্ছে বলে স্থানীয় গণমাধ্যম জানায়। চক্রটি হোয়াটসঅ্যাপের মাধ্যমে যোগাযোগ রক্ষা করত পৌরসভার কিছু ইতালীয় কর্মকর্তার সঙ্গে। এ ছাড়া বিভিন্ন বারে বসে নিজেদের মধ্যে আলোচনা করতেন তারা।

এ ব্যাপারে বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু সামাজিক যোগাযোগমাধ্যমে বলেন, বারবার শতর্ক করার পরও কেউ কর্ণপাত করেননি। এদের কারণে এখন থেকে স্থানীয় প্রশাসন বাংলাদেশিদের সন্দেহের চোখে দেখবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত