জাকির নায়েকের ভাগ্য নির্ধারণ করতে যাচ্ছে মালয়েশিয়া!

  যুগান্তর ডেস্ক ১৪ অগাস্ট ২০১৯, ১৩:০৪:০৬ | অনলাইন সংস্করণ

ছবি: আল-জাজিরা

ভারতের আলোচিত ধর্মপ্রচারক জাকির নায়েকের স্থায়ী বসবাস নিয়ে মালয়েশিয়ার মন্ত্রিসভায় আজ বুধবার আলোচনা করা হবে। এক মন্ত্রীর বরাতে বার্তা সংস্থা রয়টার্স এমন তথ্য দিয়েছে।

ওই মন্ত্রী বিশ্বাস করেন, অর্থপাচার ও ঘৃণা প্রচারের অভিযোগে ভারতে গিয়ে জাকির নায়েকের বিচারের মুখোমুখি হওয়া উচিত।

বছর তিনেক ধরে মালয়েশিয়ায় বসবাস করে আসছেন জাকির নায়েক। মালয়েশিয়ার মানবসম্পদবিষয়ক মন্ত্রী এম কুলাসেগারান বলেন, জাকির নায়েক এখানে স্থায়ী বসবাসের অধিকার রাখেন না। বুধবার মন্ত্রিসভায় এ নিয়ে আলোচনা হবে।

ভারতে জাকির নায়েকের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে, তা বরাবরই প্রত্যাখ্যান করে আসছেন তিনি।

বুধবার সাংবাদিকদের জাকির নায়েক বলেন, হিন্দু সংখ্যালঘুদের ওপর মালয়েশিয়া সরকারের ন্যায্য ও ইসলামিক আচরণ নিয়ে আমার মন্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। রাজনৈতিক সুবিধা ও সাম্প্রদায়িক বিভাজন ঘটাতেই এমনটি করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

মালয়েশিয়ার সংবাদ সংস্থা বারনামা দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের উদ্ধৃতি দিয়ে বলছে, ভারতে হত্যাকাণ্ডের শিকার হতে পারেন, এমন আশঙ্কায় জাকির নায়েককে সেখানে ফেরত পাঠানো হবে না।

তিনি বলেন, যদি অন্য কোনো দেশ তাকে আশ্রয় দিতে চায়, তবে তাদের স্বাগত।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত