কাশ্মীর নিয়ে বিস্ফোরক বক্তব্য ওয়াইসির!

  অনলাইন ডেস্ক ১৪ অগাস্ট ২০১৯, ১৯:৪৮:২১ | অনলাইন সংস্করণ

হায়দরাবাদের সংসদ সদস্য আসাউদ্দিন ওয়াইসি। ছবি: সংগৃহীত

সম্প্রতি জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করছে কেন্দ্রীয় সরকার৷ ফলে জম্মু-কাশ্মীর কেন্দ্র শাসিত অঞ্চলে পরিণত হয়েছে। এ নিয়ে পাক-ভারত সম্পর্ক অবনতিও হয়েছে।

অল ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল মুসলিমিন বা এআইএমআইএমের প্রধান ও হায়দরাবাদের সংসদ সদস্য আসাউদ্দিন ওয়াইসি ৩৭০ ধারা বাতিল নিয়ে কেন্দ্রীয় সরকারের ব্যাপক সমালোচনা করেন।

বুধবার ভারতীয় সংবাদ মাধ্যম নিউজ এইট্টিন এ খবর জানায়।

তিনি দাবি করেছেন, তার বিশ্বাস একদিন তাকে গুলি করে মেরে ফেলার চক্রান্ত করা হবে৷ কেননা দেশে এখনও গডসের সন্তান জীবিত হয়েছে৷

আসাউদ্দিন ওয়াইসি এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, বর্তমানে কাশ্মীরে জরুরিকালীন পরিস্থিতি সৃষ্টি হয়েছে৷ সাধারণের মানুষের ঘরে ফেরা বা ঘর থেকে বেরনোর স্বাধীনতা নেই৷

তার এমন বক্তব্য ঘিরে সরব হয়েছে সমালোচনা। কেউ কেউ বলছেন, তার এ বক্তব্যে পাকিস্তানের সুবিধা হবে।

ওই সাক্ষাৎকারে ওয়াইসি দাবি করেছেন, তাকে দেশদ্রোহী তকমা দেয়ার চেষ্টা করা হচ্ছে।

এর আগে আসাদুদ্দিন ওয়াইসি বলেছেন, ভারত সরকার কাশ্মীরকে ভালোবাসে, কিন্তু কাশ্মীরিদের না।

তিনি বলেন, কাশ্মীরের ভূমির জন্য ভারত সরকারের ভালোবাসা আছে, কিন্তু সেখানে যারা বসবাস করেন, তাদের জন্য না। সরকার ক্ষমতাকে ভালোবাসে, কিন্তু ন্যায়বিচারকে না।

ভারতীয় গণমাধ্যম ফার্স্টপোস্টের খবরে এমন তথ্য জানা গেছে। আসাদুদ্দিন বলেন, সরকার কেবল ক্ষমতায় টিকে থাকতে চায়, কিন্তু আমি স্মরণ করিয়ে দিতে চাই, কেউ পৃথিবীতে চিরদিন বেঁচে থাকে না কিংবা শাসন করতে পারে না।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত