কাশ্মীর নিয়ে মুখ খোলায় সোনমকে জাত নিয়ে কটাক্ষ!

  যুগান্তর ডেস্ক ২০ অগাস্ট ২০১৯, ১৩:৪৬:০৬ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

সামাজিকমাধ্যমে স্পর্শকাতর বিষয় নিয়ে মুখ খুলতে গেলেই বিপত্তি। কঠোর সমালোচনার মুখোমুখি হতে হয়। এমনকি বড় সেলিব্রেটি হলেও রক্ষা নেই। যেমনটি ঘটেছে বলিউড অভিনেত্রী ও মডেল সোনম কাপুরের বেলায়ও। ফের উত্তপ্ত ট্রোলের মধ্যে পড়তে হয়েছে তাকে।

কাশ্মীর সংকট শুরু হওয়ার পর টুইটারে তিনি লিখেছেন, ঠাণ্ডা মাথায় সব পরিস্থিতির মোকাবেলা করলে কোনোটাই সমস্যা হয়ে দাঁড়ায় না। কথার অপব্যাখ্যা মানেই বক্তা দোষী নন। বরং নিজেকে ভালো করে চিনুন। তা হলেই রাস্তা খুঁজে পাবেন।-খবর এনডিটিভির

এতে ভারতীয় সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা তার ওপর বেশ চটেছেন। তার আধাসিন্ধি আর আধাপেশোয়ারি পরিবার নিয়ে কটাক্ষ করতেও ছাড়েননি। তাকে উদ্দেশ্য করে বলা হয়, আপনার মুখ বন্ধ রাখাই মঙ্গলজনক।

ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের বিশেষ স্বায়ত্তশাসনের মর্যাদা বাতিলের পর বিবিসিতে দেয়া এক সাক্ষাৎকারে সোনম কাপুর বলেন, দুই রাজ্যের পরিস্থিতি অত্যন্ত সংকটপূর্ণ। এ অবস্থা দেখে মন খারাপ করছেন। কারণ আমি মনেপ্রাণে দেশপ্রেমিক। তাই এই স্পর্শকাতর বিষয় নিয়ে মুখ খুলতে দ্বিধাবোধ করছি।

তিনি আরও বলেন, আমার পরিবার আধাসিন্ধি আধাপেশওয়ার। তাই ভাগাভাগির যন্ত্রণা আমি বুঝি। এ যন্ত্রণা কাউকে বলে বোঝানোর নয়।

সোনম কাপুর বলেন, তার এই নাম কাশ্মীরে গিয়ে ঠিক করেন বাবা অনিল কাপুর ও মা সুনিতা কাপুর। অনিল রাম-লক্ষ্ণণ ছবির শুটিং করতে গিয়েছিলেন কাশ্মীরে। এ ছবির একটি চরিত্রের নাম সোনম। তিনি জন্মানোর আগেই এখানে তারা ঠিক করেন মেয়ে হলে সোনম নাম রাখবেন।

আরেকটি টুইটে সোনম নিজের নামে নেপথ্য কাহিনি ফাঁস করে জানান, একটিই নাম ঠিক করেছিলেন মা-বাবা। হাজারটা নাম ঠিক করেননি। সেই নামই এখন কাপুর পরিবারের কাছে মঙ্গলের প্রতীক।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত