অবশেষে পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে

  যুগান্তর ডেস্ক ২১ অগাস্ট ২০১৯, ১০:০৫:৪৫ | অনলাইন সংস্করণ

ইতালির ক্ষমতাসীন জোটের শরিক ডানপন্থী লিগ দলের নেতা ও স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও সালভেনির সঙ্গে মতবিরোধের জের ধরে পদত্যাগের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে।

প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেল্লার কাছে মঙ্গলবার পদত্যাগপত্র জমা দেন কন্তে। প্রেসিডেন্টের পক্ষ থেকে পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে ইতালির প্রেসিডেন্টের কার্যালয় থেকে বলা হয়েছে। খবর বিবিসির।

পদত্যাগের আগে দেয়া বক্তব্যে সালভেনিকে ‘সুবিধাবাদী’ ও ‘দেশের জন্য ক্ষতিকর’ বলে উল্লেখ করেন তিনি।

এ বিষয়ে বুধবার অন্য রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনায় বসবেন প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেল্লা। আলোচনা চলাকালে কন্তেকেও উপস্থিত থাকার অনুরোধ করেছেন প্রেসিডেন্ট।

কোনো রাজনৈতিক দল সরকার গঠনে আগ্রহী না হলে প্রেসিডেন্ট সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিতে পারবেন। এই সময়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে।

২০১৮ সালের মার্চে ইতালির নির্বাচনে কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় প্রথাবিরোধী দল ফাইভস্টার মুভমেন্ট ও ডানপন্থী লিগ দলের জোট সরকার গঠন করে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত