বাড়ির দেয়াল টপকে ভারতের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরমকে গ্রেফতার

  যুগান্তর ডেস্ক ২২ অগাস্ট ২০১৯, ১০:৪২:৪৯ | অনলাইন সংস্করণ

ভারতের সাবেক অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরমকে বুধবার রাতেই গ্রেফতার করেছে সিবিআই। এর পর প্রবীণ ওই কংগ্রেস নেতাকে সিবিআইয়ের সদর দফতরে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

দিনভর নানা নাটকীয়তার পর বুধবার রাত পৌনে ১০টায় দেয়াল টপকে বাড়িতে ঢুকে তাকে গ্রেফতার করা হয়। খবর এনডিটিভির।

দিল্লি হাইকোর্ট মঙ্গলবার চিদাম্বরমের আগাম জামিন বাতিল করে দেয়ার পর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। একটি দুর্নীতি মামলায় সিবিআই ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দারা হন্যে হয়ে তাকে খুঁজছিলেন।

সকালেই চিদাম্বরমের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ফলে দেশের বাইরে যাওয়ার পথ বন্ধ করে দেয়া হয়েছিল।

বুধবার সুপ্রিমকোর্টে একটি পিটিশন দাখিল করে চিদাম্বরমের আইনজীবীরা জানিয়েছেন, ‘বেপাত্তা’ বলে তদন্তকারী সংস্থার পক্ষ থেকে যে দাবি করা হচ্ছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন।

তিনি পালিয়ে যাননি এবং বিচার প্রক্রিয়াকেও এড়াচ্ছেন না। তবে আদালতকে সিবিআই পাল্টা জানায়, যে আর্থিক তছরুপের অভিযোগ চিদাম্বরমের বিরুদ্ধে উঠেছে তা নজিরবিহীন।

তবে ৭৩ বছর বয়সী কংগ্রেসের ওই রাজনীতিক তার বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেন।

কংগ্রেসের এ বর্ষীয়ান নেতা ১৯৮৪ সাল থেকে বিধানসভার নির্বাচন করে আসছেন। এ বছরই কেবল তার আসন থেকে তার ছেলে নির্বাচন করে এবং বিজেপির প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে পার্লামেন্টে যান।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত