অভিনন্দনকে আটক করা সেই পাক সেনা সীমান্তে নিহত

  যুগান্তর ডেস্ক ২২ অগাস্ট ২০১৯, ১৪:২৭:১৯ | অনলাইন সংস্করণ

এ বছরের ফেব্রুয়ারিতে ভারতীয় যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করার পর দেশটির পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান।

পাক সেনার সুবেদার আহমেদ খান তাকে আটক করেন। সম্প্রতি সীমান্তে ভারতীয় সেনাদের সঙ্গে গোলাগুলিতে তিনি নিহত হয়েছেন। খবর গালফ নিউজের।

পাকিস্তানের মাটিতে ভারতীয় বিমান ভেঙে পড়ার পর উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করেন পাক সেনার সুবেদার আহমেদ খান।

অভিনন্দনকে শুরুতে মারধরও করা হয়। পাক সেনার সেই সুবেদার ভারতীয় সেনাদের গুলিতে নিহত হয়েছেন। গত ১৭ আগস্ট সীমান্তরেখার নকিয়াল রেঞ্জ দিয়ে ভারতে ঢুকার সময় ভারতীয় সেনাদের গুলিতে তার মৃত্যু হয়।

আহমেদ খান পাক সেনার বিশেষ বাহিনীর সুবেদার। অভিনন্দন বর্তমান ধরা পড়ার পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য যে ছবি পাকিস্তান প্রকাশ করেছিল, সেই ছবিতে আহমেদ খানকে দেখা যায়।

উল্লেখ্য, গত ২৭ ফেব্রুয়ারি পাকিস্তানের মাটিতে ভেঙে পড়ে ভারতীয় বিমানবাহিনীর মিগ-২১ বিমান। তখনই পাকিস্তানি সেনাবাহিনীর হাতে আটক হন উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। তার আগের দিন পাকিস্তানে ঢুকে বিমান হামলা চালায় ভারত।

কাশ্মীরের পুলওয়ামায় ১৪ ফেব্রুয়ারি ভারতের আধাসামরিক বাহিনীর গাড়িবহরে জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ আত্মঘাতী হামলা চালালে দেশটির অন্তত ৪০ জন সেনা নিহত হন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত