কাশ্মীর নিয়ে সেনাপ্রধানের সঙ্গে ইমরান খানের বৈঠক

  অনলাইন ডেস্ক ২২ অগাস্ট ২০১৯, ২২:৩৩:৪৯ | অনলাইন সংস্করণ

ইমরান খান ও কামার জাভেদ বাজওয়া। ছবি: সংগৃহীত

জম্মু-কাশ্মীরের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল জাভেদ কামার বাজওয়ার সঙ্গে বৈঠক করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ইমরান খান তার দফতরে জেনারেল বাজওয়াকে বৈঠকের আমন্ত্রণ জানান।

পাকিস্তানের জিয়ো টিভির প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী ইমরান খান এবং জেনারেল বাজওয়া ভারত অধিকৃত কাশ্মীরের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি ও সীমান্ত নিয়ন্ত্রণ রেখা নিয়ে আলোচনা করেন। তবে বৈঠকে কি সিদ্ধান্ত হয়েছে তা জানানো হয়নি।

জেনারেল বাজওয়াকে পুনরায় তিন বছরের জন্য নিয়োগের পর প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে এটি প্রথম বৈঠক।

৫ আগস্ট ভারতের সংবিধানের ৩৭০ ধারা রহিত করা হলে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলুপ্ত হয়। এর মোদি সরকার কাশ্মীরকে দুটি আলাদা অঞ্চল হিসেবে ঘোষণা করেন। এর পর থেকেই পাকিস্তানের সঙ্গে ভারতের উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে চলতি মাসে সীমান্তে পারমাণবিক দেশ দুটির মধ্যে কয়েকদফা গোলাগুলি হয়েছে। এতে দু'দেশের বেশ কয়েকজন সৈনিক নিহত হওয়ার ঘটনা ঘটেছে। এ উত্তেজনার মধ্যেই ভারত পরোক্ষাভাবে পাকিস্তানকে পারমাণবিক হামলার হুমকি দেয়।

অন্যদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও কাশ্মীরিদের পাশে থাকার ঘোষণা দেন। দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকেও বলা হয়, কাশ্মীরি জনগণকে সব ধরনের সহযোগিতা করা হবে।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত