ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে মানবিক সংকট আশঙ্কা পাকিস্তানের

  অনলাইন ডেস্ক ২৩ আগস্ট ২০১৯, ১৫:০০ | অনলাইন সংস্করণ

পাকিস্তানের পররাষ্ট্র দফতরের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল
পাকিস্তানের পররাষ্ট্র দফতরের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল। ছবি: সংগৃহীত

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে মানবিক সংকটের আশঙ্কা প্রকাশ করেছে পাকিস্তানের পররাষ্ট্র দফতর। বৃহস্পতিবার পররাষ্ট্র দফতার জানিয়েছে, ভারতনিয়ন্ত্রিত কাশ্মীর উপত্যকায় ১৯তম দিনেও কারফিউ ও যোগাযোগের অচলাবস্থার কারণে সেখানে মানবিক সংকটের আশঙ্কার বিষয়ে সতর্ক করে দিয়েছে।

গণমাধ্যমে সাপ্তাহিক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র দফতরের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল বলেন, খাদ্য ও ওষুধের ঘাটতি হওয়ায় এ অঞ্চলটি মানবিক সংকটের অপেক্ষায় রয়েছে, যা জনগণের বিশেষত প্রবীণ, মহিলা ও শিশুদের জীবনকে ঝুঁকিপূর্ণ করছে।

ভারতীয় বাহিনী দীর্ঘদিন ধরেই উপত্যকায় নৃশংস উপায়ে বিদ্রোহ দমন করে আসছে। ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন অঞ্চল মোতায়েনকৃত সেনা হিসেবে অতিরিক্ত সেনা এ অঞ্চলে মোতায়েন করা হয়েছে। এতে কারফিউ আরোপ করা হয়েছে। ৫ আগস্ট ভারত সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর থেকেই যোগাযোগের অচলাবস্থা সৃষ্টি করা হয়েছে; শীর্ষস্থানীয় কাশ্মীরি নেতাদের গ্রেফতার করা হয়েছে।

ড. ফয়সাল বলেন, কাশ্মীরিরা যে মানসিক এবং শারীরিক আঘাতের মধ্য দিয়ে যাচ্ছে, সেগুলো আমরা কল্পনা করতে পারি না; কারণ তাদের ভাগ্য সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। তাদের কোনো ধরনের তথ্য বাহিরে আসা থেকে বঞ্চিত করা হচ্ছে।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×