বানরের বাধায় বিয়ে হচ্ছে না মেয়েদের!

  অনলাইন ডেস্ক ০৪ সেপ্টেম্বর ২০১৯, ২২:১১ | অনলাইন সংস্করণ

বানরের বাধায় বিয়ে হচ্ছে না মেয়েদের

মেয়ে দেখতে ভাল। পড়াশোনাও করেছে। বিয়ের কথা বার্তাও ঠিকঠাক। বরপক্ষ-কনেপক্ষ রাজি বিয়েতে। বিয়ের প্রস্তুতিতে কোনো ত্রুটি নেই। তা সত্ত্বেও বিয়ে হচ্ছে না এক গ্রামের মেয়েদের।

এর কারণও অবাক করার মতো। জানলে অবাক হবেন আপনিও। ভারতের বিহার রাজ্যের ভোজপুরের রতনপুর গ্রামের তরুণীদের বিয়ে হচ্ছে না। কারণ তাদের বিয়েতে বাধ সাধছে শুধুমাত্র একদল বানর।

কলকাতার সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে বলা হয়, বিহারের রাজধানী পাটনা শহর থেকে মাত্র ৭৫ কিলোমিটার দূরে অবস্থিত ভোজপুরের রতনপুর গ্রাম। রাস্তাঘাট মোটের উপর মন্দ নয়। উন্নতির আলো এক্কেবারে পৌঁছায়নি, তাও বলা যাবে না। তবে এই গ্রামে মূল সমস্যা বাঁদর।

প্রায়শই এলাকায় তাণ্ডব চালায় বানররা। গ্রামবাসীদের কাছে ত্রাস বানর। আঁচড়ানো, কামড়ানোর মতো অত্যাচারের ঘটনা লেগেই আছে। গ্রামের লোকেরা আতঙ্কে প্রায় কাঁটা হয়েই থাকেন। বুঝে শুনে পা ফেলেন গ্রামবাসীরা।

বাইরে থেকে আসা লোকজনেরা যদিও এত কিছু জানেন না। তাই আচমকাই গ্রামে এসে একবার হামলার শিকার হন একদল মানুষ। তারা গ্রামে এসেছিলেন বরযাত্রী হিসাবে। হইচইয়ের ফলে বিরক্ত হয় বানরেরা। একেবারে ঝাঁপিয়ে পড়ে বরযাত্রীদের ওপর।

বানরদের হামলায় নিহত হন অনেকে। পণ্ড হয়ে যায় বিয়ে। হামলায় জখমদের ভর্তি করা হয় হাসপাতালে। ওই ঘটনার পর থেকে রতনপুর গ্রামে ছেলের বিয়ে দিয়ে আর বিপদ ডেকে আনতে চান না কেউই। তাই নিরুপায় অবস্থা কন্যাদায়গ্রস্ত বাবাদের।

তাদের বক্তব্য, কেউ বরযাত্রী নিয়ে আসতে রাজি হচ্ছেন না। তাই আমাদের মেয়েদের বিয়ে হচ্ছে না। ওরা কুমারী থেকে যাচ্ছে।

বানরদের উৎপাতে অতিষ্ঠ গ্রামবাসীরা। মেয়েদের ভবিষ্যতের কথা ভেবে বাধ্য হয়ে বনদফতরের দ্বারস্থ হয়েছেন তারা। কবে বানরের কবল থেকে মুক্তি পায় গ্রাম, এখন সেদিকেই তাকিয়ে সবাই। সূত্র: সংবাদ প্রতিদিন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×