কাশ্মীর ইস্যুতে বিশ্ব সম্প্রদায়ের কঠোর সমালোচনা ইমরান খানের

  যুগান্তর ডেস্ক ০৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০৬:২১ | অনলাইন সংস্করণ

ছবি: এএফপি

কাশ্মীরে ভারত সরকারের অমানবিক আচরণের বিষয়ে বিশ্ব সম্প্রদায়ের নীরবতা নিয়ে কঠিন সমালোচনা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বৃহস্পতিবার টুইটারে দেয়া এক পোস্টে তিনি বলেন, মোদি সরকারের লেলিয়ে দেয়া বাহিনী গত ৩২ দিন যাবত কাশ্মীর অবরুদ্ধ করে রেখেছে। কারফিউর নামে ভারতীয় বাহিনী কাশ্মীরের অসংখ্য নারী, পুরুষ ও শিশুকে গুলি করে হত্যা করেছে।

অধিকৃত কাশ্মীর থেকে পুরুষদের তুলে নিয়ে ভারতের বিভিন্ন জেলে আটক রাখা হচ্ছে অভিযোগ করে ইমরান খান বলেন, ওষুধপত্র ও বিভিন্ন মৌলিক জিনিষপত্র থেকে উপত্যাকাটির মানুষকে বঞ্চিত করা হচ্ছে। ইন্টারনেটসহ সবধরণের যোগাযোগ ব্যবস্থা কেড়ে নিয়ে কাশ্মীরকে গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন রাখা সত্বেও আন্তর্জাতিক মিডিয়ায় কাশ্মীর ইস্যুটিই উঠে আসছে।

জম্মু-কাশ্মীরে ভারত সরকারের মানবাধিকার লঙ্ঘন ও আন্তর্জাতিক আইন অমান্যের বিষয়ে বিশ্ব সম্প্রদায়ের নীরবতার সমালোচনা করেন পাক প্রধানমন্ত্রী।

আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি প্রশ্ন রেখে ইমরান খান বলেন, মুসলমানদের ওপর যখন নির্যাতন চালানো হয় তখন কি বিশ্ব সম্প্রদায়ের মানবতার মৃত্যু ঘটে?

আন্তর্জাতিক সম্প্রদায়ের এমন আচরণ বিশ্বের ১৩০ কোটি মুসলমানকে কি বার্তা দেয় সেটিও ভেবে দেখার আহ্বান জানান তিনি।

সূত্র: জিয়ো নিউজ ও এক্সপ্রেস ট্রিবিউন উর্দূ

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত