ব্রিটেনের লেস্টারে বিস্ফোরণে নিহত ৪

  যুগান্তর ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০৮ | অনলাইন সংস্করণ

বিস্ফোরণ

ব্রিটেনের লেস্টার শহরের একটি দোকানে বিস্ফোরণে চারজন নিহত হয়েছেন। আহত আরও চার ব্যক্তিকে হাসপাতালে নেয়া হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক।

রোববার রাতে বিস্ফোরণে দোকানটি পুরোপুরি ধ্বংস হয়ে যায়। পুলিশ এটিকে বড় ধরনের ঘটনা বলে উল্লেখ করেছে।-খবর গার্ডিয়ান ও বিবিসি।

তাৎক্ষণিকভাবে এ বিস্ফোরণের সঙ্গে সন্ত্রাসবাদের যোগসাজশ থাকার আভাস পাওয়া যায়নি।

টুইটারে পোস্ট করা ছবি ও ভিডিওতে বিস্ফোরণের পর আগুনের কুণ্ডলী আকাশের দিকে উঠে যেতে দেখা গেছে। ঘটনাস্থলটিতে ভাঙাচোরা ইটপাথর পড়ে রয়েছে। ভিডিওতে জরুরি বিভাগের কর্মীদের আক্রান্ত কোনো ব্যক্তির সাহায্যে এগিয়ে যেতে দেখা গেছে।

এক বিবৃতিতে সবাইকে ওই এলাকা এড়িয়ে যাওয়ার অনুরোধ জানিয়েছে পুলিশ।

ভবনের নিচতলায় দোকানটি এবং ওপর দুটি ফ্ল্যাট রয়েছে। বিস্ফোরণে পুরো ভবনটি ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছে স্থানীয় বার্মিংহ্যাম লাইভ অনলাইন। পুলিশের ধারণা, হতাহতের সংখ্যা আরও বাড়বে।

ঘটনাস্থলের পাশেই বসবাস করা ক্যাট প্যাটিসন বলেন, ঘটনাস্থল থেকে আমি বিকট শব্দ শুনতে পেয়েছি। এতে আমাদের পুরো বাড়ি কেঁপে ওঠেছিল। যদি সেখানে কোনো বিস্ফোরণ না ঘটতো, তাহলে আমি ভাবতাম ভূমিকম্প হয়েছে।

তিনি বলেন, যদি কেউ এ বিস্ফোরণ থেকে জীবিত বেড়িয়ে আসতে পারেন, তবে সেটা অবশ্যই বিস্ময়কর কোনো ঘটনা হবে।

তাহির খান নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, যখন বিস্ফোরণটি ঘটেছে, আমার গাড়ি তখন ঘটনাস্থল পার হয়ে কিছুটা এগিয়ে গেছে। ভবনের ভেতর থেকে আগুনের কুণ্ডলী বেরিয়ে আসছিল। এর মধ্যে চারপাশে লোকজনের ভিড় জমে গেছে।

 

 

আরও পড়ুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.