'ইরানকে মোকাবেলার সামর্থ্য কোনো বাহিনীর নেই'

  অনলাইন ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩৬ | অনলাইন সংস্করণ

Iran

ইরানের বিরুদ্ধে হামলা চালানোর জন্য কোনো দেশের সামরিক বাহিনী যথেষ্ট শক্তিশালী নয় বলে মন্তব্য করেছে লেবাননের আন্তর্জাতিকবিষয়ক সাংবাদিক তালাল সালমান। ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনাকে দেয়া সাক্ষাৎকারে তিনি আরো বলেন, কেউ ইরানের বিরুদ্ধে হামলা করার সাহস করবে না; এমনকি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও এ ধরনের হামলাকে অত্যন্ত প্রাণঘাতী বলে মনে করেন।

তালাল সালমান আরব অঞ্চলের সেরা ১০ জন সাংবাদিকের অন্যতম বলে স্বীকৃত। তিনি বলেন, ইরান হচ্ছে বিশাল একটি দেশ এবং এ দেশটির বিরুদ্ধে যুদ্ধ করা খুব সহজ কাজ নয়। লেবাননের এ সাংবাদিক আরো বলেন, ইরানকে জড়িয়ে ইসরাইল অনেক কথা বলে এবং এসব কথার মধ্য দিয়ে মূলত আরব দেশগুলোর ভীতি কাটানোর চেষ্টা চালায়। তবে বাস্তবতা হচ্ছে ইরানের বিরুদ্ধে হামলা করার জন্য ইসরাইল নিজেও যথেষ্ট শক্তিশালী নয়।

তালাল সালমান বলেন, “আমি মনে করি আরবদের পরাজয় ও দুর্বলতা তৈরির পেছনে যারা কাজ করেছে তারাই ‘শক্তিধর ইসরাইল’ বলে কল্পকাহিনী বানিয়েছে।

৮০ বছর বয়সী খ্যাতিমান এ সাংবাদিক বলেন, কোনো সন্দেহ নেই যে, এ অঞ্চলে ইরান একটা মহান দেশ এবং খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তালাল সালমান হচ্ছেন আরব জাতীয়তাবাদী সাংবাদিক এবং তিনি দুবার ইরানের ইসলামি বিপ্লবের নেতা ইমাম খোমেনীর (রহ.) সাক্ষাৎকার নিয়েছিলেন। ইরান সম্পর্কে তিনি বলেন, “আমি ইরানকে দেখেছি; দেশটি অনেক অগ্রগতি অর্জন করেছে।”

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter