ভাতের দাবিতে গ্রামজুড়ে পোস্টারিং!

  অনলাইন ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ২১:০৩ | অনলাইন সংস্করণ

Rice

গোটা গ্রামে সুনসান নীরবতা। কথা বলার লোকই নেই। এমন জনশূন্য গ্রামে রাতের আঁধারে ভাতের দাবিতে পোস্টারিং করা হয়েছে। ভারতের মেদিনীপুর জেলার মোবারকপুরে এ ঘটনা ঘটেছে। গ্রামের প্রায় সব ঘরের দেয়ালে, বিভিন্ন গাছে, বিদ্যুতের পিলারসহ প্রায় সব স্থাপনায় পোস্টার লাগানো হয়েছে। সাদা কাগজে লাল কালিতে লেখা হয়েছে ‘ভ্যানামেই (পোস্টারে লেখা ভেনামি) চাই না, ভাত চাই’।

পূর্ব মেদিনীপুরের ভগবানপুরের এই গ্রামে শনিবার স্থানীয় তৃণমূল নেতা নান্টু প্রধানের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নান্টু প্রধানের হত্যার সঙ্গে বিজেপি-সিপিএম হাত রয়েছে বলে ধারণা করা হচ্ছে। জোর করে চাষজমিকে মাছের ঘেরে রূপান্তরিত করতেন নান্টু ও তার দলবল। তাকে কেউ জমি দিতে রাজি না হলে তারে ওপর নির্যাত নেমে আসত। কিন্তু ভ্যানামেই চিংড়ির চাষে জমি নষ্ট হয়। তাই অনেকেই বেঁকে বসেছিলেন। সেই সংঘাতেই নান্টুকে মরতে হয়েছে বলে স্থানীয় সূত্রের খবর।

কিন্তু টান্টুর মৃত্যুর পর গ্রামজুড়ে কারা এ পোস্টারিং করেছে তা এখনো উদ্ধার করতে পারেনি স্থানীয় পুলিশ। খবর আনন্দবাজার পত্রিকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×