‘কাশ্মীর বর্তমান বিশ্বের নতুন কারবালা’

  যুগান্তর ডেস্ক ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৫ | অনলাইন সংস্করণ

কাশ্মীর
ছবি: বিবিসি

ভারত অধিকৃত কাশ্মীর এখন কারবালা ময়দানে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তথ্যবিষয়ক বিশেষ সহকারী ড. ফিরদৌস আশিক আওয়ান। খবর ডন উর্দূর।

মঙ্গলবার শিয়ালকোটে শুহাদায়ে কারবালা কনফারেন্সে অংশ নিয়ে তিনি বলেন, ইরাকের কারবালায় হৃদয়বিদারক ইতিহাসের কথা আমরা জানি। ভারত অধিকৃত কাশ্মীরেও সেই কারবালার অবস্থা তৈরি হয়েছে। কাশ্মীর এখন বিশ্বের নতুন কারবালা।

ড. ফিরদৌস আশিক আওয়ান বলেন, অন্যায়ের সামনে মাথানত না করাই কারবালার শিক্ষা। ইমাম হোসাইনের (রা.) আদর্শ থেকে শিক্ষা নিয়ে জুলুম-অবিচার প্রতিহত করতে হবে।

কাশ্মীরের বর্তমান অবরুদ্ধ পরিস্থিতিকে কারবালা সংকটের সঙ্গে তুলনা করে তিনি বলেন, ভারতের ফেরাউন সরকার উপত্যকাটিকে গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে রেখেছে। কাশ্মীরি জনগণ হোসাইনি প্রেরণায় উজ্জীবিত হয়ে জালেম সরকারকে বুঝিয়ে দিয়েছে, সত্য কখনও মিথ্যার সামনে মাথানত করেনা।

ইমরান খানের তথ্যবিষয়ক বিশেষ সহকারী আরও বলেন, আন্তর্জাতিক সব বিধিবিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কাশ্মীরি জনগণের সবধরণের অধিকার কেড়ে নিয়েছে ভারতের হিন্দুত্ববাদী সরকার। সারাবিশ্বে আজ আশুরা পালন হলেও কাশ্মীরে এ ধর্মীয় স্বাধীনতাটুকুও নেয়। বন্দুকের নলের মুখে একটি বিশাল অঞ্চলের কয়েক কোটি মানুষকে অবরুদ্ধ করে রেখেছে ভারত সরকার।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×