শাশুড়ির লাশ কাঁধে নিয়ে শ্মশানযাত্রায় ৪ পুত্রবধূ

  অনলাইন ডেস্ক ১০ সেপ্টেম্বর ২০১৯, ২২:৫৬ | অনলাইন সংস্করণ

শাশুড়ির লাশ কাঁধে নিয়ে শ্মশানযাত্রায় ৪ পুত্রবধূ
শাশুড়ির লাশ কাঁধে নিয়ে শ্মশানযাত্রায় ৪ পুত্রবধূ। ছবি: সংগৃহীত

শাশুড়ি-বউমার সম্পর্ক কখনো মধুর, কখনো হয় কটু। দুজনের সম্পর্ক ভাল হলেও তা বিশ্বাস করতে চায় না কেউ। কিন্তু গতে বাধা এই ধারণাকেই মিথ্যে প্রমাণিত করলেন মহারাষ্ট্রের চার গৃহবধূ।

কলকাতার সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে বলা হয়, মহারাষ্ট্রের বাসিন্দা ওই চার গৃহবধূর শাশুড়ি অসুস্থ ছিলেন। অশীতিপর বৃদ্ধা দীর্ঘ রোগভোগের পর মারা যান সোমবার। মাতৃহারা চার ছেলের যেন মাথায় আকাশ ভেঙে পড়েছে।

শেষযাত্রার তোড়জোড় করারও ক্ষমতা নেই তাদের। তখন চোখের জল মুছতে মুছতে এগিয়ে আসেন চার গৃহবধূ। তারাই মৃত শাশুড়ির শেষকৃত্যের ব্যবস্থা করতে শুরু করেন। নিয়ে আসা হয় খাট। ফুল, মালায় সাজিয়ে তোলা হয় বৃদ্ধার দেহ।

পাড়া-প্রতিবেশীদের সাহায্যে ওই চার গৃহবধূর শাশুড়ির দেহ তোলা হয় খাটে। কিন্তু কাঁধে করে ওই বৃদ্ধার মরদেহ শ্মশানে নিয়ে যাবেন কে? ছেলেরা যে শোকে মূহ্যমান। মায়ের দেহ জড়িয়ে ধরে প্রাণপণে কেঁদে চলেছেন তারা।

তবে গৃহবধূরা বলেন, তারাই শ্মশানে কাঁধে করে নিয়ে যাবেন শাশুড়িকে। শুনে হতবাক প্রায় সবাই। শোকের মাঝে যা শুনেছেন তা সত্যি কি না, তা-ও বুঝতে পারেননি মাতৃহারা ছেলেরা।

তবে গৃহবধূদের সিদ্ধান্তে কেউই বাধা দেননি। এরপর কাঁধে খাট নিয়ে শ্মশানের পথে এগিয়ে চললেন চার গৃহবধূ। এই বিরল দৃশ্য নজর কেড়েছে প্রায় সবার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×