অজগরের পেট থেকে বের হলো হারিয়ে যাওয়া ছাগল! ভিডিও ভাইরাল

  অনলাইন ডেস্ক ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৩ | অনলাইন সংস্করণ

অজগরের পেট থেকে বের হলো হারিয়ে যাওয়া ছাগল
অজগরের পেট থেকে বের হলো হারিয়ে যাওয়া ছাগল। ছবি: সংগৃহীত

কৃষকের ৪০ কেজি ওজনের একটি ছাগল গিলে ফেলেছিল ৪ মিটার লম্বা অজগর। কিন্তু ছাগলটিকে হজম করতে পারল না অজগরটি। ওই কৃষক টের পেয়ে অজগরের পেট থেকে বের করে আনল আস্ত ছাগলটি।

অবশ্য ছাগলটি ততক্ষণে মারা গেছে। আর অজগরটি বেচে থাকলেও নিস্তেজ হয়ে পড়েছিল। সেটিকে চিকিৎসার জন্য নেয়া হয় ওয়াইল্ড অ্যানিমেল শেল্টারে। ছাগলটিকে অজগরের পেট থেকে বের করার ভিডিও ভাইরাল হয় স্যোসাল মিডিয়ায়।

আর এ ঘটনা ঘটেছে চীনের দক্ষিণ-পূর্বাঞ্চলের ফুজিয়ান প্রদেশের কোয়ানজু এলাকায়। ওই এলাকার একটি ছাগলের ফার্ম থেকে ছাগলটি খেয়েছিল চার মিটার লম্বা অজগরটি।

কোয়ানজু থেকে আগত গ্রামবাসীদের বরাত দিয়ে লন্ডনের ডেইলি মিররের প্রতিবেদনে বলা হয়েছে, অজগরটি বমি করতে এক ঘণ্টা সময় লেগেছিল। আর গ্রামবাসী ও স্থানীয় পুলিশ সদস্যরা অজগরটির লেজ টেনে এবং পেটে মালিশ করে সাহায্য করেছিল।

ডেইলি মিররের প্রতিবেদনে আরও বলা হয়, কোয়ানজু এলাকায় একটি ছাগলের খামার করেছিলেন মি. ইয়াও নামে এক ব্যক্তি। চলতি বছরে তিনি ২০টির মতো ছাগল হারিয়েছেন। সর্বশেষ ৪০ কেজি ওজনের একটি ছাগল খোয়া যায়।

ওই ছাগলটি খুঁজতে থাকেন মি. ইয়াও। এ সময় পাহাড়ের ঢালে একটি অজগরকে দেখতে পান। ৪ মিটার দৈর্ঘের অজগরটির পেট ছিল অসম্ভব রকমের ফোলা। তিতি তখন বুঝতে পারেন তার ৪০ কেজি ওজনের ছাগলটি ওই অজগরের পেটেই গেছে।

পরে মি. ইয়াও গ্রামবাসী ও বন পুলিশকে খবর দেন। তারা আসলে তাদের সাহায্য নিয়ে প্রায় ১ ঘণ্টার চেষ্টায় অজগরের পেট থেকে ছাগলটিকে বের করা হয়।

তিনি বলেন, আমরা অজগরটির লেজ একটি উঁচু স্থান থেকে টানতে থাকলাম। যাতে এটি সহজেই বমি করতে পারে। পরে অজগরটি বমি করে। বমির সঙ্গে ছাগলটি বেড়িয়ে আসে। প্রথমে মৃত অবস্থায় ছাগলটির পা, তার দেহ এবং মাথা বের হয়ে আসে। ছাগলটি বের করে আনতে প্রায় এক ঘণ্টা সময় লেগেছে।

পরে বন পুলিশের কর্মকর্তারা আক্সি টেম্পোরারি ওয়াইল্ড অ্যানিমেল শেল্টারে অজগরটি নিয়ে যায়। সেখানে পরিচর্যা করে অজগরটিকে বনে ছেড়ে দেয়া হবে।

প্রসঙ্গত, সব ধরনের অজগর চীনে বিপন্ন ও সুরক্ষিত প্রজাতি হিসাবে বিবেচিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×