হাসতে হাসতে বন্ধই হল না মুখ!

  অনলাইন ডেস্ক ১১ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৪ | অনলাইন সংস্করণ

চীন
ছবি: সংগৃহীত

চিকিৎসা বিজ্ঞানের ভাষায় মন খুলে হাসলে হৃদয় ভালো থাকে। তাই সুস্থ শরীরের জন্য মন খুলে হাসার জন্য বলে বিজ্ঞান। তবে অতিরিক্ত হাসি কখনো কখনো বিপদ ডেকে আনে। ট্রেনে যেতে যেতে চীনের এক নারী প্রাণখুলে হাসছিলেন। কিন্তু এমন হাসিতে ঘটল বিপত্তি। হাসি থেমে গেলেও ওই মহিলার মুখ আর বন্ধ হল না। হাঁ করেই ট্রেনে বসে রইলেন তিনি।

ওই ট্রেনে যাত্রা যাচ্ছিলেন লুয়ো য়েনসেঙ নামের এক চিকিৎসক। ট্রেনে চিকিৎসকের প্রয়োজন- এমন ঘোষণা শুনে ওই নারীর কাছে আসেন তিনি। তার পর কেন এমন হল তা অনুসন্ধানের চেষ্টা করেন।

গুয়ানঝাউ সাউথ স্টেশনগামী দ্রুতগতির ট্রেনে চড়েছিলেন ওই নারী।

ঘটনাটি নিয়ে চিকিৎসক বলেন, ওই নারী যাত্রীর কাছে গিয়ে আমি দেখি মুখ হা করে রয়েছেন। তিনি না পারছেন কথা বলতে, না পারছেন মুখ বন্ধ করতে। আমি প্রথমে ভেবেছিলাম ওই নারী স্ট্রোক হয়েছে। তার পর তার রক্তচাপও মেপে দেখি। কিন্তু পরে বুঝতে পারি তার চোয়াল সরে গিয়েছে।

এরপর তিনি ওই নারীর চোয়াল ঠিক করার চেষ্টা করে সফল হন। কলকাতার আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, এর আগেও একবার ওই মহিলার চোয়াল আটকে গিয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×