কাশ্মীরকে ‘উজ্জ্বল’ করে তুলতে চান মোদি: সত্যপাল মালিক

  অনলাইন ডেস্ক ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪৫ | অনলাইন সংস্করণ

সত্যপাল মালিক
সত্যপাল মালিক। ছবি: সংগৃহীত

কাশ্মীরকে উজ্জ্বল করে তুলতে হবে বলে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনটাই জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। তিনি বলেন, কাশ্মীরকে উজ্জ্বল করতে হবে যাতে পাক অধিকৃত কাশ্মীরের মানুষও কাশ্মীরে এসে বসবাস করতে চান। খবর এনডিটিভির।

রোববার শ্রীনগরে এক অনুষ্ঠানে এসে সত্যপাল মালিক আরও বলেন, আমরা যদি সম্ভাব্য উন্নতি করতে পারি, পাক অধিকৃত কাশ্মীরের মানুষ যারা অত্যন্ত কষ্টে রয়েছেন, তারা ছুটে আসবেন। বলবেন, তারা এখানে থাকতে চান।

গত বছরের আগস্টে জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল হন তিনি। এর দু'মাস পর বিজেপি ও মেহবুবা মুফতির ‘পিপলস ডেমোক্র্যাটিক পার্টির জোট ভেঙে যায়। এরপর রাজ্য চলে যায় রাজ্যপালের অধীনে।

কাশ্মীরের কেন্দ্রশাসিত অঞ্চল স্ট্যাটাস বেশিদিন রাখা হবে না, অমিত শাহর এ মন্তব্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, অনেক ভেবে-চিন্তে এ পদক্ষেপ নেয়া হয়েছে। আমরা কাশ্মীরের কেন্দ্রশাসিত অঞ্চলের তকমা বেশিদিন রাখতে চাই না।

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নিয়ে রাজ্যকে দু'টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার পদক্ষেপ নিয়েছে ভারত। তারপর থেকেই এ ইস্যু নিয়ে সরব পাকিস্তান।

এদিকে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, পাকিস্তানের সঙ্গে আলোচনা শুরু করতে হলে পাক অধিকৃত কাশ্মীর নিয়ে আলোচনা শুরু করতে হবে।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×