যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের আলোচনা নাকচ করে দিলেন খামেনি

  যুগান্তর ডেস্ক ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫৯:০১ | অনলাইন সংস্করণ

ছবি: এএফপি

যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনার সম্ভাবনা উড়িয়ে দিলেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

এমন এক সময় তিনি এ কথা বললেন যখন সৌদি তেল স্থাপনায় হামলার ঘটনায় দুই দেশের মধ্যে উত্তেজনা চরম আকার ধারণ করেছে।-খবর এএফপির

তার অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, ইরানের বিরুদ্ধে সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতি অর্থহীন। ইসলামী প্রজাতন্ত্র ইরানের সব কর্মকর্তা সর্বসম্মতভাবে মনে করেন, যে কোনো স্তরেই যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা হবে না।

রোববার হোয়াইট হাউস বলেছে, আসছে সপ্তাহে নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠকে বসতে পারেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত বছরের মে মাসে ইরানের সঙ্গে সই করা পরমাণু চুক্তি থেকে একতরফাভাবে সরে আসার ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র। ২০১৫ সালে ছয় বিশ্বশক্তির সঙ্গে ইরানের ওই চুক্তি সই হয়েছিল।

এরপর ইসলামী প্রজাতন্ত্রের অর্থনীতি পঙ্গু করে দিতে দেশটির বিরুদ্ধে একের পর এক অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করে যাচ্ছেন ট্রাম্প।

ঘটনাপ্রবাহ : মার্কিন-ইরান সংকট

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত