দ্বিতীয় দফা নির্বাচনে চ্যালেঞ্জের মুখে নেতানিয়াহু

  যুগান্তর ডেস্ক ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৫:৪৪ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

পাঁচ মাসের ব্যবধানে দ্বিতীয় দফায় সাধারণ নির্বাচনে ভোট দিচ্ছে ইসরাইলি নাগরিকরা। মঙ্গলবার সকাল থেকে দেশটিতে ভোট গ্রহণ শুরু হয়েছে।

এদিন স্থানীয় সময় সকাল ৭টায় ভোট গ্রহণ শুরু হয়েছে এবং দেশটির অধিকাংশ এলাকায় তা রাত ১০টায় শেষ হবে।

দ্বিতীয় দফা নির্বাচনের চূড়ান্ত জরিপে ডানপন্থী লিকুদ পার্টির সঙ্গে প্রধান প্রতিদ্বন্দ্বী ব্লু এন্ড হোয়াইট পার্টির হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

গত এপ্রিলে নির্বাচনের পর দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু টেকসই সংখ্যাগরিষ্ঠতা আছে, এমন একটি জোট সরকার গঠনে ব্যর্থ হন। সরকার গঠনের নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পর পার্লামেন্টের সদস্যরা নতুন পার্লামেন্ট ভেঙে দেয়ার পক্ষে ভোট দিলে নতুন নির্বাচন অনিবার্য হয়ে পড়ে।

এপ্রিল মাসে অনুষ্ঠিত নির্বাচনের মতো এবারও নেতানিয়াহু সাবেক সামরিক প্রধান বেনি গ্যান্তজ ও তার মধ্যপন্থী ব্লু ও হোয়াইট দলের কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন বলে জানা গেছে।

ইসরাইলের ইতিহাসে এই প্রথম একই বছরে দুইটি সাধারণ নির্বাচন অনুষ্ঠানের ঘটনা ঘটল। বর্তমান প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে তিনটি দুর্নীতির মামলা রয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত