সৌদি শ্রম মন্ত্রণালয়ে নারী উপমন্ত্রী নিযুক্ত

  সাগর চৌধুরী, সৌদি আরব ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:৪০ | অনলাইন সংস্করণ

সৌদি আরব

সৌদি আরবের শ্রম মন্ত্রণালয়ে এবার নারী উপমন্ত্রী নিযুক্ত করা হয়েছে। তার নাম ড. তামদুর বিনতে ইউসেফ আল-রামাহ।

এই নতুন দায়িত্ব ছাড়াও তিনি আগের সমাজকল্যাণ ও পারিবারিক অধিদফতরে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

দেশটির বাদশাহ সালমান বিন আবদুল আজিজ সোমবার সন্ধ্যায় রাজকীয় এক ফরমানে তাকে সৌদি আরবের শ্রম ও সামাজিক উন্নয়নবিষয়ক মন্ত্রণালয়ে উপমন্ত্রী নিযুক্ত করেছেন।

ড. তামদুর ২০১৬ সালে সৌদি আরবের মানবাধিকার কমিশনের প্রতিনিধি এবং বাদশাহ সৌদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ছিলেন।

তিনি ২০০৭ সালে মেডিসিন ও হিউম্যান সায়েন্সে ম্যানচেস্টার ইউনিভার্সিটির রেডিওলজি ও মেডিকেল ইঞ্জিনিয়ারিং থেকে পিএইচডি অর্জন করেন।

২০০৩ সালে ওয়েলস ব্যাংগার বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর এবং রিয়াদে বাদশাহ সৌদ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিপ্রাপ্ত হন।

ড. তামদুর শিক্ষাজীবনে তিনি রিয়াদের বাদশাহ সৌদ বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সায়েন্সের ফ্যাকাল্টিতে নারীদের নেতা নিযুক্ত হয়ে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তা ছাড়া বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সায়েন্স ফ্যাকাল্টির কোয়ালিটি ও ডেভেলপমেন্ট ইউনিটের সদস্য এবং রিয়াদে জোহরা ব্রেস্ট ক্যান্সার সোসাইটির সদস্যের দায়িত্ব পালন করেন।

এর আগে ২০০৯ সালে সর্বপ্রথম নারী নুরাহ বিনতে ফয়েজকে শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী নিযুক্ত করেছিলেন প্রয়াত বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজ।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.