৩৫ বছর পর মাকে ফিরে পেল ২ ভাই

  যুগান্তর ডেস্ক    ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১২:১০ | অনলাইন সংস্করণ

মাজেদা বিবি

৩৫ বছর আগে সংসারের সচ্ছলতা ফেরাতে দিল্লিতে গিয়েছিলেন চল্লিশোর্ধ্ব এক নারী। কিন্তু পথ হারিয়ে দিল্লির বদলে তিনি চলে যান রাজস্থানে— আজমির শরিফে।

দীর্ঘদিনে নন্দকুমার থানার শ্রীধরপুর গ্রামে তার আত্মীয়স্বজনরাও তাকে প্রায় ভুলতে বসেছিলেন। অবশেষে কলকাতার মিশনারিজ অব চ্যারিটির উদ্যোগে নিজের দুই ছেলের কাছে ফিরলেন নিখোঁজ মাজেদা বিবি।

ভারতীয় গণমাধ্যমের খবর, শ্রীধরপুর গ্রামের বাসিন্দা মাজেদার স্বামী শেখ ইয়াকুব পেশায় শ্রমিক ছিলেন। পাড়ার কয়েকজন বাসিন্দার সঙ্গে দিল্লিতে গিয়ে তিনি কাজ করতেন। দুই সন্তানকে নিয়ে বাড়িতেই থাকতেন মাজেদা। কিন্তু আর্থিক অনটনে একসময় তিনিও দিল্লি যাওয়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু হাওড়া থেকে ভুল ট্রেনে উঠে তিনি রাজস্থানে পৌঁছান।

ভাষাগত সমস্যা ও বিভিন্ন কারণে মাজেদার আর বাড়ি ফেরা হয়নি। আজমির শরিফে তিনি ভিক্ষাবৃত্তি করে দিন কাটাতেন। বছর ছয়েক আগে তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করেন স্থানীয় মিশনারিজ অব চ্যারিটির সদস্যরা। চিকিৎসায় মাজেদা সুস্থ হলেও নিজের পরিচয় ও ঠিকানা বলতে পারেননি। তবে বাংলা ভাষায় কথা বলায় তাকে কলকাতার মিশনারিজ অব চ্যারিটির আশ্রমে পাঠানো হয়।

সম্প্রতি মাজেদা নিজের পরিচয় জানান। এর পরই মিশনারিজ অব চ্যারিটির পক্ষ থেকে নন্দকুমার থানার পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। সোমবার বিকালে মাজেদাকে নিয়ে নন্দকুমার থানায় যান তারা। পুলিশের সহায়তায় দুই ছেলের হাতে তুলে দেয়া হয় ওই বৃদ্ধাকে। মাকে ফিরে পেয়ে অনেক খুশি দুই ছেলে শেখ মুস্তাফা ও শেখ মুরতাজা।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.