ভেসে যাওয়া যুবককে বাঁচিয়ে হিরো হাতি!

  অনলাইন ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৬ | অনলাইন সংস্করণ

হাতি

বন্ধু বোধহয় জলে ডুবে যাচ্ছে, এই ভয়েই ডুবন্ত বন্ধুকে বাঁচাতে ছুটে এল এক হাতির বাচ্চা! আর হাতির এই ছানার বন্ধুটি আসলে একজন মানুষ!

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ইন্টারনেটে তিন বছরের পুরনো একটি ভিডিও নতুন করে দেখা যাচ্ছে। সেখানে এক যুবক নদীতে নেমেছে। কিন্তু হাতির বাচ্চাটি ভেবে বসে তার প্রিয় বন্ধুটি বোধহয় জলে ডুবে যাচ্ছে! সঙ্গে সঙ্গে নদীতে নেমে পড়ে হস্তিশাবক। বন্ধুকে ‘বাঁচিয়ে' সে তখন সত্যিই হিরো!

ঘটনাটি আসলে ঘটে ২০১৬ সালে থাইল্যান্ডের এলিফ্যান্ট নেচার পার্কে। টুইটারে পুরানো ওই ভিডিওটি ফিরে এসেছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, হাতি অভয়ারণ্যের অন্যতম কনিষ্ঠ বাসিন্দা খাম লাহ তার বন্ধু দারিক থমসনকে বাঁচাতে ছুটে এসেছে।

পার্কের স্বেচ্ছাসেবক দারিকের সঙ্গে ভীষণ ঘনিষ্ঠ বন্ধন রয়েছে খাম লাহর। স্বাভাবিকভাবেই, দারিকে জলে দেখে ছুটে আসে খাম। আসলে কিন্তু জলে বিপদে পড়েননি দারিক, জল থেকে খাম লাহকে ডেকেছিলেন তিনি। আর তাতেই সাড়া দিয়ে ছুটে আসে খাম।

তিন দিন আগে টুইটারে পোস্ট করা ভিডিওটি ইতিমধ্যেই ৬.৭ মিলিয়ন মানুষ দেখেছেন। কেবল ৬.৭ মিলিয়ন ভিউ নয়, ভিডিওটিতে বেশ কিছু মানুষ তাদের মন্তব্যও জানিয়েছেন।

Ben Goldsmith

@BenGoldsmith

This young elephant spots a man he thinks is drowning in the river, and rushes across to save him, so tenderly. We are so lucky to share the world with such creatures. They are so unlucky to share it with us.

টুইটারে একজন লিখেছেন, হাতি কী দুর্দান্ত একটা প্রাণি! চূড়ান্ত বুদ্ধিমান এবং আদুরে।

আর এক ব্যক্তি লিখেছেন, বাহ! এই বিশাল শক্তিধর প্রাণিটির ভালোবাসা এবং সহানুভূতির এক অসাধারণ ভিডিও দেখলাম! সূত্র: এনডিটিভি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×