প্রথম প্রতিরক্ষামন্ত্রী হিসেবে তেজস যুদ্ধবিমানে রাজনাথ

  যুগান্তর ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪১:৩১ | অনলাইন সংস্করণ

ছবি: এনডিটিভি

ভারতের প্রথম প্রতিরক্ষামন্ত্রী হিসেবে দেশটির যুদ্ধবিমান তেজসে উড়লেন রাজনাথ সিং। বৃহস্পতিবার বেঙ্গালুরুর হ্যাল বিমানবন্দর থেকে হোমমেড লাইট কমব্যাট বিমান (এলসিএ) তেজসে ওঠেন তিনি। খবর এনডিটিভির।

এদিন পাইলটের সঙ্গে যুদ্ধবিমানের সিঁড়ি বেয়ে উঠে বিমানের আসনে বসেন তিনি। সাদা হেলমেট এবং অক্সিজেন মাস্ক পরা রাজনাথকে সেসময় যথেষ্ট উত্তেজিত দেখা যায়। ওড়ার আগে এলসিএ তেজস বিমানের পাইলট এবং বিমান বাহিনীর কর্মকর্তারা তাকে বিমানটির বিষয়ে বিস্তারিত বোঝান।

‘দিনের জন্য সব প্রস্তুত’, জি-স্যুট পরা অবস্থায় নিজের দুটি ছবি টুইট করে লেখেন রাজনাথ সিং। ৬৮ বছরের রাজনাথ সিং ভারতীয় বিমান বাহিনী যুদ্ধবিমানের পাইলটদের সঙ্গে আলোচনা করেন, তারপরেই হ্যাল বিমানবন্দর থেকে দুই আসনবিশিষ্ট তেজসে উড়ান দেন তিনি।

উড়ান শেষে বেঙ্গালুরুতে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ডিআরডিও) একটি প্রদর্শনীতেও অংশ নেন রাজনাথ।

গত শুক্রবার, ভারতের প্রথম যুদ্ধবিমান হিসেবে তেজস গোয়ায় সফলভাবে ‘অবতরণ’ করে। এই বিমানটিকে নৌবাহিনীর সঙ্গে পরিষেবা দেয়ার জন্য একটি বড় পদক্ষেপ হিসেবে মনে করা হচ্ছে। ইন্ডিয়ান এয়ার ফোর্স ইতিমধ্যেই তেজস বিমানের একটি ব্যাচকে অন্তর্ভুক্ত করেছে। এলসিএ’র নৌ সংস্করণটির আরও অত্যাধুনিক করার কাজ চলছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত