ছাত্রী নির্যাতন মামলায় বিজেপি নেতা গ্রেফতার

  যুগান্তর ডেস্ক ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৫:০৫ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

ভারতের এক আইনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে দেশটির ক্ষমতাসীন বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দকে গ্রেফতার করা হয়েছে।

আনন্দবাজারপত্রিকা অনলাইনের খবরে বলা হয়েছে, শুক্রবার উত্তরপ্রদেশের সহারনপুরের আশ্রম থেকে বিশেষ তদন্তকারী দলের কর্মকর্তারা সাবেক এই কেন্দ্রীয় মন্ত্রীকে আটক করেন।

কর্মকর্তারা বলেন, শারীরিক পরীক্ষার জন্য চিন্ময়ানন্দকে শাহাজাহানপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার বিকালে তাকে আদালতে তোলার কথা রয়েছে। তবে তার বিরুদ্ধে কী কী অভিযোগ আনা হয়েছে, তা এখনও জানা যায়নি।

গত সোমবার আদালতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে বক্তব্য উপস্থাপন করেন উত্তরপ্রদেশের ওই অভিযোগকারী তরুণী।

২৩ বছর বয়সী ওই ছাত্রী বলেন, গত এক বছর ধরে তাকে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করেছেন চিন্ময়ানন্দ।

গত ২৩ আগস্ট ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে তাতে প্রথমে চিন্ময়ানন্দের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করেন তিনি। পরের দিন থেকে তার খোঁজ না মেলায় ওই তরুণীর পরিবার পুলিশের দ্বারস্থ হয়। এর পর রাজস্থানের জয়পুরে ওই তরুণীর খোঁজ মেলে।

এর পর তাকে আদালতে হাজির করানো হয়। চিন্ময়ানন্দের আতঙ্কেই তিনি বন্ধুদের সঙ্গে পালিয়ে বেড়াচ্ছিলেন বলে দাবি করেন ওই তরুণী। পরে তিনি ধর্ষণের অভিযোগও করেন। এ ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগও তোলেন তিনি।

চিন্ময়ানন্দের বিরুদ্ধে প্রথমে যৌন নির্যাতনের অভিযোগ করেছিলেন ওই তরুণী। পরে তিনি বলেন, ওই বিজেপি নেতা তাঁকে ধর্ষণ করেছেন। চিন্ময়ানন্দের সেসব কুকীর্তি তিনি গোপন ক্যামেরায় ধারণ করেন।

প্রথম থেকেই এ মামলায় শাহজাহানপুর পুলিশের অসহযোগিতার অভিযোগ করে আসছেন ওই তরুণী। এ নিয়ে উত্তরপ্রদেশের পরিবর্তে দিল্লি পুলিশে চিন্ময়ানন্দের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি।

তাকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখানো ছাড়াও তার পরিবারকে হত্যার হুমকি দিয়েছেন বলেও অভিযোগ ছিল ওই তরুণীর।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত