সিরিয়ায় হামলায় অংশগ্রহণের ঘোষণা দিল যুক্তরাজ্য

  অনলাইন ডেস্ক ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৫৯ | অনলাইন সংস্করণ

U.K

সিরিয়ার বেসামরিক ব্যক্তিদের ওপর দেশটির সরকার রাসায়নিক হামলা চালিয়েছে বলে পশ্চিমা দেশগুলো যে দাবি করছে, তা প্রমাণিত হলে দামেস্কের বিরুদ্ধে সামরিক হামলায় আমেরিকার সঙ্গে ব্রিটেনও অংশ নেবে। ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন মঙ্গলবার বিবিসি সংবাদমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, "যদি সিরিয়ার বেসামরিক ব্যক্তিদের ওপর রাসায়নিক হামলার ঘটনা ঘটে এবং তা নিশ্চিতভাবে প্রমাণিত হয় তাহলে দামেস্কের বিরুদ্ধে সামরিক ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে ব্রিটেন অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে।"

ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস দাবি করেছে, পূর্ব গৌতার একটি এলাকায় সিরিয়ার বিমান থেকে হামলা করার পর ১৪ ব্যক্তি শাসকষ্টে ভুগছে। এ সংস্থাটি আগে থেকেই সন্ত্রাসীদের সমর্থক বলে পরিচিত। উগ্র সন্ত্রাসীরা ওই এলাকায় গ্যাস হামলার পরিকল্পনা করছে বলে রাশিয়া হুশিয়ারি উচ্চারণ করার পর এই হামলা হয়েছিল। রাশিয়া আগেই বলেছিল, সন্ত্রাসীরা এ হামলা করে সিরিয়ার সরকারের ওপর দোষ চাপাবে।

এদিকে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যভরভ পূর্ব গৌতা এলাকায় রাসায়নিক হামলার ঘটনাকে 'ভুয়া খবর' হিসেবে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, সেখানে তৎপর বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে সিরীয় সেনাবাহিনী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter