সিসি বাহিনী ফের নৃশংস উপায় বেছে নিয়েছে: হিউম্যান রাইটস ওয়াচ

  যুগান্তর ডেস্ক ২১ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৬ | অনলাইন সংস্করণ

মিসরে সিসিবিরোধী বিক্ষোভ
ছবি: আল-জাজিরা

মিসরীয় একনায়ক প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসির অপসারণের দাবিতে বিক্ষোভকারীদের নিরাপত্তা দিতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানিয়েছে হিউম্যান রাইটস ওয়াচ। শান্তিপূর্ণ বিক্ষোভের প্রতি সম্মান দেখাতে মিসরীয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে মানবাধিকার সংস্থাটি।

শনিবার এক বিবৃতিতে সংস্থাটির মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকাবিষয়ক উপপরিচালক মাইকেল পেজ জানিয়েছেন, শান্তিপূর্ণ বিক্ষোভ দমন করতে প্রেসিডেন্ট আল-সিসির নিরাপত্তা বাহিনীগুলো ফের নৃশংস উপায় বেছে নিয়েছে।

তিনি বলেন, কর্তৃপক্ষের উচিত এসব স্বীকার করে নেয়া। অতীতের নৃশংসতা যাতে ফের না ঘটে, সেক্ষেত্রে প্রয়োজনীয় সব পদক্ষেপ নিতে হবে। তাদের অবশ্যই বুঝতে হবে যে পূর্ববর্তী অত্যাচারের পুনরাবৃত্তি এড়াতে বিশ্ব প্রয়োজনীয় নজরদারি করছে এবং দেখছে।

হিউম্যান রাইটস ওয়াচের মধ্যপ্রাচ্যের পরিচালক সারাহ লিহ উইটসন বলেন, সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে গিয়ে লোকজন নিজেদের জীবনের ঝুঁকি নিচ্ছেন। এটি মিসরের ভয়াবহ পরিস্থিতিকেই তুলে ধরছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক এই মানবাধিকার সংস্থাটি জানায়, দেশজুড়ে কয়েক হাজার লোক বিক্ষোভ করছেন।

ঘটনাপ্রবাহ : মিসরজুড়ে একনায়ক সিসিবিরোধী বিক্ষোভ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×