হাউডি মোদিতে ট্রাম্পের উপস্থিতিকে ‘সন্ধিক্ষণ’ বললেন মোদি

  যুগান্তর ডেস্ক ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:০৯ | অনলাইন সংস্করণ

হাউডি মোদিতে ট্রাম্পের উপস্থিতিকে ‘সন্ধিক্ষণ’ বললেন মোদি
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেক্সাসে ‘হাউডি মোদি’ জনসমাবেশে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিকে ‘সন্ধিক্ষণ’ বলে আখ্যায়িত করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রোববারে হাউসটনের একটি ফুটবল মাঠে অর্ধলাখ দর্শকের সামনে ট্রাম্পের সঙ্গে মঞ্চ ভাগাভাগির কয়েক ঘণ্টা পর এক টুইটার পোস্টে তিনি এমন দাবি করেন।

মার্কিন প্রেসিডেন্টকে ধন্যবাদ দিয়ে মোদি বলেন, ভারত ও ভারতীয়দের অবিচল বন্ধু হলেন ট্রাম্প। অনুষ্ঠানটি ছিল প্রাণবন্ত। ভারতীয় সংস্কৃতি ও শিক্ষার বিশেষ চরিত্র ফুটিয়ে তোলা হয়েছে এতে।

অনুষ্ঠানের ছবি পোস্ট করে তিনি বলেন, হাউসটনের ওই মুহূর্তগুলো সর্বদা আমাদের স্মৃতির অংশ হয়ে থাকবে।

এদিকে অনুষ্ঠানের পর ট্রাম্প এক টুইটবার্তায় বলেন, যুক্তরাষ্ট্র ভারতকে ভালোবাসে।

হাউসটনের এনআরজি স্টেডিয়ামের পরিবেশকে চমৎকার অবিশ্বাস্য বলে আখ্যায়িত করেন মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্প বলেন, মোদি হচ্ছেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে অনুগত ও বিশ্বস্ত বন্ধু। তিনি ভারতের জন্য ব্যতিক্রমধর্মী কাজ করছেন।

প্রায় অর্ধলাখ ভারতীয়-আমেরিকানের উপস্থিতির এই সমাবেশকে গভীর ঐতিহাসিক হিসেবে আখ্যায়িত করেছেন ট্রাম্প। রোববার টেক্সাসের হাউসটনে একটি ফুটবল মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ সময় দুই নেতা সন্ত্রাসবাদের বিরুদ্ধে নিরবচ্ছিন্ন লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা এবং নিজেদের মধ্যে ঘনিষ্ঠ ব্যক্তিগত সম্পর্কের প্রতিশ্রুতি দেন।

একই মানসিকতা ও জাতীয়তাবাদী আবেগ এবং চেতনাকে ভর করে নেতা হওয়া এই দুজন কয়েক লাখ ভারতীয় বংশোদ্ভূত আমেরিকানের সামনে পরস্পরকে প্রশংসায় ভাসিয়েছেন।

যুক্তরাষ্ট্রে বিদেশি নেতাদের স্বাগত জানাতে সবচেয়ে বড় অনুষ্ঠানগুলোর মধ্যে একটি হচ্ছে- এই ‘হাউডি মোদি’ নামে জনপ্রিয়তা পাওয়া সমাবেশটি।

ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের অন্যতম নিবেদিত, সর্বাধিক অনুগত বন্ধু ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে টেক্সাসের এই অনুষ্ঠানে আসতে পেরে আমি রোমাঞ্চিত বোধ করছি।

জবাবে মোদি বলেন, হোয়াইট হাউসের সত্যিকার বন্ধু ভারত। তিনি ট্রাম্পকে উষ্ণ, বন্ধুসুলভ, সহজগম্য, উদ্যমী ও বুদ্ধিদীপ্ত নেতা হিসেবে উল্লেখ করেন।

ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, প্রধান নির্বাহী কর্মকর্তা থেকে সর্বাধিনায়ক, পরিচালকমণ্ডলীর সভাকক্ষ থেকে শুরু করে ওভাল অফিস, স্টুডিও থেকে বৈশ্বিক মঞ্চ- সব জায়গায় তিনি স্থায়ী প্রভাব ফেলতে সক্ষম হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×