চীনের মতো ৫০০ দুর্নীতিবাজকে জেলে নেয়ার আক্ষেপ ইমরানের

  যুগান্তর ডেস্ক ০৮ অক্টোবর ২০১৯, ২২:৪৬ | অনলাইন সংস্করণ

চায়না কাউন্সিল ফর দ্য প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেডের (সিসিপিআইটি) অনুষ্ঠানে ইমরান
চায়না কাউন্সিল ফর দ্য প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেডের (সিসিপিআইটি) অনুষ্ঠানে ইমরান খান। ছবি: ডন

চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মতো নিজ দেশের ৫০০ দুর্নীতিবাজকে জেলে নেয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বেইজিং সফরে গিয়ে এক অনুষ্ঠানে এ ইচ্ছার কথা প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার চীনের বাণিজ্য সংস্থা চায়না কাউন্সিল ফর দ্য প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেডের (সিসিপিআইটি) অনুষ্ঠানে ইমরান জানান, প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মতাদর্শে দেশ চালাবেন তিনি। তার মতোই ৫০০ দুর্নীতিবাজকে চিহ্নিত করে পাকিস্তানের কারাগারে ভরবেন।

কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি এবং অর্থনৈতিক সম্পর্ক নিয়ে আলোচনা করতে তিনদিনের সফরে মঙ্গলবার বেইজিং পৌঁছান ইমরান খান।

এদিন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি খাখিয়াংয়ের সঙ্গে বৈঠক করবেন তিনি। এর আগে চীনের ওই বাণিজ্য বৈঠকে যোগ দেন পাক প্রধানমন্ত্রী।

তিনি বলেন, চীনের কাছ থেকে আমি একটা জিনিস শিখেছি, কীভাবে দেশের নেতৃত্ব দুর্নীতি মোকাবেলা করে। প্রেসিডেন্ট শি জিনপিংয়ের বড় বড় যুদ্ধের মধ্যে দুর্নীতির বিরুদ্ধে লড়াই অন্যতম।

পাক প্রধানমন্ত্রী বলেন, আমি শুনেছি, পাঁচ বছরে তিনি (শি) মন্ত্রী পর্যায়ের প্রায় ৪০০ কর্মকর্তাকে দুর্নীতি মামলায় অভিযুক্ত করেছেন এবং তাদের জেলে ঢুকিয়েছেন।

আমি প্রেসিডেন্ট শি’র উদাহরণকে অনুসরণ করব এবং ৫০০ দুর্নীতিগ্রস্তকে পাকিস্তানের কারাগারে ঢুকাব। যদিও পাকিস্তানে এ প্রক্রিয়া খুবই কঠিন হবে বলেও স্বীকার করেছেন তিনি।

দুর্নীতিই পাকিস্তানে বিনিয়োগের প্রধান প্রতিবন্ধক বলেও স্বীকার করেন ইমরান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×