সাত মাথাযুক্ত সাপের খোলস মিলল মন্দিরের পাশে!

  অনলাইন ডেস্ক ১৩ অক্টোবর ২০১৯, ২২:৫৬ | অনলাইন সংস্করণ

সাতমাথা সাপের খোলস

সাত মাথাযুক্ত সাপের খোলস মিলেছে এক মন্দিরের পাশে। সেই খবর শুনে শুনে দলে দলে লোকজন আসছেন সেই খোলস দেখতে।

ভারতের কর্ণাটক রাজ্যের কণকপুরার মারিগৌদানা ডোড্ডি গ্রামের মন্দির থেকে প্রায় ১০ ফুট দূরে বালাপ্পা নামের একটি মাঠে ওই খোলস পাওয়া গেছে। খোলস দেখে মনে হচ্ছে ওই সেটি সাত মাথার সাপের।

ভারতীয় টিভি চ্যানেল এনডিটিভির অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, সাত-মাথাযুক্ত সাপের ধারণাটি হিন্দু পুরাণের সঙ্গে জড়িত। একটি মন্দিরের কাছে এই সাপের খোলস মেলায় স্থানীয়দের মধ্যে আরও জল্পনা ছড়িয়েছে। আর সামাজিক মাধ্যমে এর ভিডিও ভাইরাল হয়ে গেছে।

ওই 'সাত-মাথাওয়ালা' সাপের খোলস দেখতে দূরদূরান্ত থেকে লোকেরা ছুটে আসছেন কর্ণাটকের মারিগৌদানা ডোড্ডি গ্রামে।

কেউ কেউ আবার এই আশ্চর্য্য খোলস দেখে এর চারপাশে সিঁদুর ও হলুদ দিয়ে পুজো অর্চনাও শুরু করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছেন, গত মে মাসে এই গ্রামে একই রকম সাপের খোলস পাওয়া গিয়েছিল এবং সেখানে সেটিকে পুজো করার জন্য একটি মন্দিরও তৈরি করা হয়েছিল। সেই সময়ও সেই সাপের খোলসের ভিডিওগুলিও অনলাইনে ভাইরাল হয়েছিল।

প্রশান্ত এমএন নামে এক স্থানীয় ব্যক্তি ভারতীয় সংবাদসংস্থাকে জানিয়েছেন, গ্রামবাসীরা মনে করে যে এই জায়গাটির কোনো বিশেষ ক্ষমতা রয়েছে এবং তাই তারা এখানে একটি মন্দির তৈরি করেছে। এবারের এই সাপের চামড়াটি মন্দিরের কাছেই পাওয়া গেছে।

এনডিটিভির অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, সাত-মাথাযুক্ত সাপের বহু ঘটনা বহু বছর ধরে প্রচলিত এবং কোনোটিই সত্যি হিসাবে প্রমাণিত হয়নি।

ফ্যাক্ট-চেকিং ওয়েবসাইট স্নোপসের মতে, পলিসেফালি বা একাধিক মাথা থাকার এই ঘটনা কোনো কোনো প্রাণীর মধ্যে দেখা যায়। তবে ট্রাইসফ্লাইয়ের (তিন-মাথাযুক্ত) প্রাণীই যেখানে খুব বিরল, সেখানে তিনটির বেশি মাথা নিয়ে জন্মানো প্রাণী এখনও পর্যন্ত কেউ নিজের চোখে দেখেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×