সামরিক স্যালুট দিয়ে তুরস্ককে সমর্থন করল জাতীয় ফুটবল দল

  অনলাইন ডেস্ক ১৬ অক্টোবর ২০১৯, ২২:০৭ | অনলাইন সংস্করণ

তুরস্কের জাতীয় ফুটবল দল
তুরস্কের জাতীয় ফুটবল দল। ছবি: রয়টার্স

সীমান্ত নিরাপদ ও সন্ত্রাস দমনে সিরিয়া যুদ্ধে তুরস্ক সামরিক বাহিনীকে সমর্থন করে স্যালুট দিয়েছে দেশটির জাতীয় দলের খেলোয়াররা। গত সপ্তাহে সিরিয়ায় কুর্দি বিরোধী অভিযান শুরু করে তুরস্ক। খরব তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাকের।

বুধবার তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের টুইটার পেজে একটি ভিডিও শেয়ার করা হয়। সেখানে স্যালুট তুর্কি সোলজারস লিখে হ্যাশ ট্যাগ দেয়া হয়। টুইটারে বলা হয়, আমাদের বিজয়ী জাতীয় দলের খেলোয়ারদের স্যালুট গ্রহণ করেছি। চিন্তার কিছু নেই, আমরা আমাদের দেশ ও জাতির কাজে নিয়োজিত।

তুরস্কের জাতীয় ফুটবল দলের খেলোয়াড়রা ইস্তাম্বুলের আলবেনিয়ার বিপক্ষে উয়েফা ইউরো ২০২০ বাছাইপর্বের পাশাপাশি সেন্ট-ডেনিসে ফ্রান্সের বিপক্ষে ম্যাচের সময় সামরিক স্যালুট দিয়ে একটি গোল উদযাপন করেছে।

বর্তমানে তুর্কি সেনাবাহিনী সিরিয়ায় অপারেশন পিস স্পিং নামক অভিযান চালাচ্ছেন। তাদের উদ্দেশ করে খেলা চলাকালীন সময়ে তুরস্কের প্লেয়াররা তাদের সেনাবাহিনীর উদ্দেশে গোল উদযাপন করেন।

এদিকে মঙ্গলবার উয়েফা ইউরোর গভনিং বডি তুরস্কের খেলোয়ারদের এমন কর্মকাণ্ডে তদন্ত কমিটি গঠন করেছে।

এক বিবৃতিতে বলা হয়েছে, ম্যাচ চলাকালীন সময়ে সম্ভাব্য উস্কানিমূলক রাজনৈতিক আচরণ হয়েছে কিনা জানতে শাস্তিমূলক তদন্ত করতে একজন পরিদর্শক নিয়োগ দেয়া হয়েছে।

সীমান্ত নিরাপদ, সিরিয়ার অখণ্ডতা ও সিরিয়ান শরণার্থীদের ফিরিয়ে দিতে চলতি মাসের ৯ অক্টোবর থেকে উত্তর সিরিয়ায় অপারেশন পিস স্পিং শুরু করেছে তুর্কি সরকার। উত্তর সিরিয়ার পূর্ব ফোরাত নদী পিকেকে/পিওয়াইডি ও ওয়াইপিজে মুক্ত করতে চায় আঙ্কারা।

অনেক বছর ধরে পিকেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রচারণা চালিয়ে যাচ্ছে তুরস্ক। পিকেকে সংগঠনটিকে সন্ত্রাসী হিসেবে তুরস্ক, যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ান ইউনিয়ন তালিকাভুক্ত করেছে। ওই সংগঠনটির হাতে এ পর্যন্ত ৪০ হাজার মানুষ নিহত হয়েছে। এর মধ্যে নারী, কিশোর ও শিশুরাও রয়েছে।

ঘটনাপ্রবাহ : সিরিয়ায় অপারেশন পিস স্প্রিং

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×