সিরিয়া যুদ্ধ: চ্যাম্পিয়ন হয়ে তুরস্ককে স্যালুট দিলেন নারী বক্সার

  যুগান্তর ডেস্ক    ১৬ অক্টোবর ২০১৯, ২২:৪৬ | অনলাইন সংস্করণ

তুর্কিশ নারী বক্সার বুসেনাজ সুরমেনেলি
তুর্কিশ নারী বক্সার বুসেনাজ সুরমেনেলি। ছবি: ইয়েনি শাফাক।

বিশ্ব নারী চ্যাম্পিয়নশিপে চীনের সঙ্গে বিজয়ী হয়ে তুরস্কের সেনাবাহিনীকে সমর্থন দিয়ে সামরিক স্যালুট দিয়েছেন তুর্কিশ নারী বক্সার বুসেনাজ সুরমেনেলি। সীমান্ত নিরাপদ ও সন্ত্রাস দমনে উত্তর সিরিয়ায় কুর্দি যোদ্ধাদের বিরুদ্ধে অপারেশন পিস স্পিং অভিযান চালু করেছে তুরস্ক সরকার। খবর ইয়েনি শাফাকের।

রাশিয়ায় অনুষ্ঠিত ২০১৯ সালের নারী বক্সিং চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জয়ী হয় সুরমেনেলি। পরে তুরেস্ক ফিরে আসলে তাকে ট্র্যাবসন বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

২১ বছর বয়সী এ নারী ক্রীড়াবিদ সিনিয়রদের মধ্যে এ প্রথমবারের মতো জয়ী হন।

এর আগে মঙ্গলবার তুরস্কের জাতীয় ফুটবল দলের খেলোয়াড়রা ইস্তাম্বুলের আলবেনিয়ার বিপক্ষে উয়েফা ইউরো ২০২০ বাছাইপর্বের পাশাপাশি সেন্ট-ডেনিসে ফ্রান্সের বিপক্ষে ম্যাচের সময় সামরিক স্যালুট দিয়ে একটি গোল উদযাপন করেছে।

সীমান্ত নিরাপদ, সিরিয়ার অখণ্ডতা ও সিরিয়ান শরণার্থীদের ফিরিয়ে দিতে চলতি মাসের ৯ অক্টোবর থেকে উত্তর সিরিয়ায় অপারেশন পিস স্পিং শুরু করেছে তুর্কি সরকার। উত্তর সিরিয়ার পূর্ব ফোরাত নদী পিকেকে/পিওয়াইডি ও ওয়াইপিজে মুক্ত করতে চায় আঙ্কারা।

অনেক বছর ধরে পিকেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রচারণা চালিয়ে যাচ্ছে তুরস্ক। পিকেকে সংগঠনটিকে সন্ত্রাসী হিসেবে তুরস্ক, যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ান ইউনিয়ন তালিকাভুক্ত করেছে। ওই সংগঠনটির হাতে এ পর্যন্ত ৪০ হাজার মানুষ নিহত হয়েছে। এর মধ্যে নারী, কিশোর ও শিশুরাও রয়েছে।

ঘটনাপ্রবাহ : সিরিয়ায় অপারেশন পিস স্প্রিং

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×