এক বাঘিনীকে পেতে ২ বাঘের তুমুল লড়াই (ভিডিও)

  যুগান্তর ডেস্ক ১৭ অক্টোবর ২০১৯, ১৬:৫০ | অনলাইন সংস্করণ

এক বাঘিনীকে পেতে ২ বাঘের তুমুল লড়াই (ভিডিও)

একট বাঘিনীকে নিজের করে নিতে তুমুল লড়াইয়ে মেতেছে দুটি রয়েল বেঙ্গল টাইগার । গত বুধবার থেকে সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

জানা গেছে, বাঘ দুটির এ লড়াইয়ের ঘটনাটি ভারতের রাজস্থানের রানথামবোর ন্যাশনাল পার্কের। তাদের লড়াইয়ের এ দৃশ্য মোবাইল ফোনে ধারণ করে নিজের টুইটার হ্যান্ডেলে প্রকাশ করেন সেই পার্কের ভারতীয় বন বিভাগের কর্মকর্তা প্রবীন কাসওয়ান।

টুইটারে দুই বাঘের লড়াইকে নিষ্ঠুর এবং সহিংস উল্লেখ করে ভিডিওটি টুইট করেছেন তিনি।

এক মিনিট দীর্ঘ এই ভিডিওতে দেখা যায়, লড়াই শুরু হতে একটু দূরে পালিয়ে যায় বাঘিনী। পেছনের দুই পায়ে দাঁড়িয়ে একে অপরের মুখোমুখি লড়াই করতে থাকে দুই বাঘ।

ভাইরাল সেই ভিডিওটি প্রসঙ্গে রানথামবোর ন্যাশনাল পার্কের এক মুখপাত্র জানিয়েছেন, শর্মীলি নামের এক জয়সিংপুর এলাকার বাঘিনীর দুটি বাঘের জন্ম দেয়। লড়াইরত দুটি বাঘই তারা। এদের একটির নাম টি৫৭ সিংহস্থ, অপরটির নাম টি৫৮ রকি। যে বাঘিনীর জন্য বাঘ দুটি লড়াই করছিল তার নাম নূর। তবে এই লড়াইয়ে দুটি বাঘের কেউই গুরুতর আহত হয়নি।

আর এ লড়াইয়ে টাইগার টি৫৭ জয়ী হয়েছে বলে জানান প্রবীন কাসওয়ান।

ভিডিওটি দেখুন -

That is how a fight between #tigers looks like. Brutal and violent. They are territorial animals & protect their sphere. Here two brothers from #Ranthambore are fighting as forwarded. (T57, T58). pic.twitter.com/wehHWgIIHC

— Parveen Kaswan, IFS (@ParveenKaswan) October 16, 2019
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×