বিজেপিকেও সহায়তা করতে চান নোবেল বিজয়ী অভিজিৎ

  যুগান্তর ডেস্ক ১৯ অক্টোবর ২০১৯, ২০:১৫ | অনলাইন সংস্করণ

অভিজিৎ

দিন কয়েক আগেই নোবেল পেয়েছেন। তা নিয়ে এখনও উচ্ছ্বাস থিতিয়ে যায়নি। তারই মধ্যে দিল্লিতে এসে পৌঁছলেন অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়।

নোবেল বিজয়ের কিছুদিন পর দিল্লিতে এসে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন এবং এ দেশে চলতে থাকা বিতর্কের রেশটাকে মাথায় রেখে জানান, নরেন্দ্র মোদীও যদি কোনও সাহায্য চান তার কাছে, তা হলে তিনি তাতেও প্রস্তুত।

শনিবার ভোরে দেশে ফিরে সংবাদমাধ্যমকে তিনি জানান, ন্যায় প্রকল্প নিয়ে তার সঙ্গে যোগাযোগ করেছিল কংগ্রেস। কোথায় কত বরাদ্দ করা যায়, তা তিনিই জানিয়েছিলেন তাদের। তবে শুধু কংগ্রেস বলে নয়, বিজেপি এলে তাদেরও সব রকমভাবে সাহায্য করতেন তিনি। কারণ নিজের রাজনৈতিক মতাদর্শের চেয়ে দেশের উন্নতি তার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর একজন পেশাদার হিসাবেও বিজেপিকে সাহায্য করতেন তিনি।

দেশে ফিরে জেএনইউতে সারাদিনই সময় কাটান অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনে যান। টেবিল টেনিসও খেলেন। ঘুরে দেখেন লাইব্রেরি। ছাত্রছাত্রীদের নিজস্বীর আবদার মেটান। একটি বই উদ্বোধনের কথা রয়েছে অভিজিতের। জানা যায়, মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাতের কথা রয়েছে তার। বুধবার তিনি কলকাতায় আসবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×