হংকংয়ে মসজিদে পুলিশের জলকামান হামলা

  যুগান্তর ডেস্ক ২১ অক্টোবর ২০১৯, ১৯:৫০:১৬ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

হংকংয়ের ইসলামী এলাকা কাউলুন ডিস্ট্রিক্টের এক মসজিদে জলকামান হামলা চালিয়েছে পুলিশ।

রোববার রাতে ওই অঞ্চলে অব্যাহত ব্যাপক বিক্ষোভের সময় মসজিদটির সামনের গেটে কয়েকজন ধর্মীয় নেতা ও সাংবাদিকদের সমাবেশকে লক্ষ্য করে নীল পানি ছোঁড়ে পুলিশ।

গত প্রায় পাঁচ মাস ধরে টানা বিক্ষোভের মধ্যে এটি ছিলো সবচেয়ে মারাত্মক। পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিতে টিয়ার গ্যাসও ছোঁড়ে।

এ ঘটনায় সোমবার মুসলিম নেতাদের কাছে ক্ষমা চেয়েছেন হংকংয়ের নির্বাহী প্রধান ক্যারি লাম । টোকিওর সম্রাট নারিহিতোর অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার আগে ধর্মীয় নেতাদের কাছে ক্ষমা চান তিনি।

লামের সঙ্গে সাক্ষাৎ শেষে মসজিদের ইমাম মোহাম্মাদ আরশাদ বলেছেন, লামকে ক্ষমা করে দেয়া হয়েছে । মুসলিমরা যেন শান্তিতে হংকংয়ে বসবাস করতে পারে, লামের কাছে সেই প্রত্যাশা করেছেন তিনি।।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, মসজিদে দুর্ঘটনাক্রমে স্প্রে করা হয়েছে এবং তারা ধর্মীয় স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল এবং ধর্মীয় স্থাপনাগুলো সুরক্ষা করবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত