সাপকে কামড়াচ্ছে প্রবাল সাপ, হঠাৎ আরেক হামলাকারী! ভিডিও ভাইরাল

  অনলাইন ডেস্ক ২৩ অক্টোবর ২০১৯, ২২:৪৮ | অনলাইন সংস্করণ

সাপকে কামড়াচ্ছে প্রবাল সাপ

মনের সুখে বসে একটি সাপকে কামড়াচ্ছিল প্রবাল সাপ। হঠাতই হামলা রাগী মৌমাছির। তারপরে কী হলো, সবটাই ধরা পড়েছে একটি ভিডিওতে।

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি আসতেই সেটি ভাইরাল হয়ে যায়। কয়েকদিন আগেই অনলাইনে শেয়ার হয়েছে ভিডিওটি। তারপর প্রায় অর্ধ লক্ষাধিক বার দেখা হয়েছে সেটি।

ফক্স নিউজের একটি প্রতিবেদনে জানানো হয়েছে, ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইভাঞ্জেলিন কামিংস গত সপ্তাহে নিজের গেইনসভিলের বাড়ির উঠোনে ভিডিওটি শ্যুট করেন এবং তা টুইটারে শেয়ার করেন।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ইস্টার্ন প্রবাল সাপ একটি গোলাপ গাছের ঝোপ থেকে ঝুলন্ত অবস্থায় মৃত র‍্যাট সাপকে কামড়াচ্ছে। তারপরেই একটি মৌমাছির হামলা! প্রবাল সাপের মাথার সামনে উড়ে তাকে বিরক্ত করে হুল ফোটানোর চেষ্টা করে সে এক তিতিবিরক্ত কাণ্ড। তবে সাপটিকে হুল ফুটিয়েছিল কিনা তা অবশ্য পরিষ্কার নয়। গোলাপ গাছের ঝাড়ে শেষমেশ কী হল সাপ দুটির তা অবশ্য ভিডিওতে পরিষ্কার নয়।

কামিংস ভিডিওটি টুইটারে শেয়ার করার সময় লিখেছিলেন, আমি কি সত্যিই দেখলাম যে, একটি মৌমাছি একটি প্রবাল সাপকে হুল ফুটিয়েছে! প্রবাল সাপটা অন্য একটি সাপকে কামড়াচ্ছিল!

অনলাইনে শেয়ার হওয়া ভিডিওতে মন্তব্যও করেছেন অনেকে। কিছু লোক এটিকে স্বাভাবিক হিসেবেই দেখেছেন। অন্যরা বিরল দৃশ্য তুলে ধরার জন্য কামিংসকে ধন্যবাদও জানিয়েছেন।

ন্যাশনাল জিওগ্রাফিকের মতে, প্রবাল সাপগুলি তাদের শক্তিশালী। আর এর বিষও মারাত্মক। এ সাপে কামড়ালে যদি চিকিত্সা না করা হয় তবে শ্বাসকষ্ট বা কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে মানুষের মৃত্যু হতে পারে।

সাধারণত প্রবাল সাপ মানুষকে কামড়ায় না। মানুষ ভুল করে মাড়িয়ে ফেললে বা পা দিয়ে ফেললে সাপ আক্রমণ করে। টিকটিকি, ব্যাঙ এবং আরও ছোট সাপ খেতেই পছন্দ করে এই সাপগুলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×