যুক্তরাজ্যে সেই কনটেইনারবাহী ট্রাকচালকের বিরুদ্ধে হত্যা মামলা

  যুগান্তর ডেস্ক ২৭ অক্টোবর ২০১৯, ১৩:৫৮:৪৮ | অনলাইন সংস্করণ

যুক্তরাজ্যে ৩৯ জনের মরদেহ বহন করা কনটেইনার ট্রাকটির চালক উত্তর আয়ারল্যান্ডের নাগরিক মরিস রবিনসনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে। সোমবার তাকে আদালতে তোলা হবে।

যুক্তরাজ্যের এসেক্সে গত বুধবার একটি কনটেইনার ট্রাকের মধ্যে ৩৯ জনের মরদেহ পাওয়ার ঘটনায় তার বিরুদ্ধে ওই মামলা করা হয়েছে। খবর এপির।

আট নারী ও ৩১ জন পুরুষের মরদেহ উদ্ধারের পর আটক কনটেইনার ট্রাকটির চালক মরিস রবিনসনকে (২৫) জিজ্ঞাসাবাদ করছিল পুলিশ।

চালক রবিনসনকে সোমবার ম্যজিস্ট্রেট আদালতে তোলা হবে। হত্যা ছাড়াও তার বিরুদ্ধে মানবপাচার, অভিবাসন আইন লঙ্ঘন ও অর্থপাচারের অভিযোগ আনা হয়েছে।

এ ঘটনায় আটক ৩৮ বছর বয়সী এক নারী ও এক পুরুষ এবং ৪৮ বছর বয়সী এক পুরুষ পুলিশ হেফাজতে রয়েছেন।

মানবপাচারে অভিযুক্ত ওই তিনজনকে এ ঘটনায় জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। এ ছাড়া এর সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে আয়ারল্যান্ডের ডাবলিনে ২০ বছর বয়সী এক যুবককে আটক করেছে স্থানীয় পুলিশ।

মরদেহ উদ্ধারের পর দিন বৃহস্পতিবার ব্রিটিশ পুলিশ ৩৯ মৃত ব্যক্তির সবাই চীনা নাগরিক বললেও এখন তাদের ধারণা এরা ভিয়েতনামের হয়ে থাকতে পারে।

কনটেইনার ট্রাকটি এক বন্দরের কাজে ব্যবহৃত হতো। লন্ডনের ৪০ কিলোমিটার পূর্বে গ্রেস শহরের ওয়াটার গ্লেড শিল্পপার্কে গত বুধবার ট্রাকটির মধ্যে ৩১ পুরুষ ও আট নারীকে মৃতাবস্থায় পাওয়া যায়।

মারা যাওয়া একজনকে প্রাথমিকভাবে কিশোরী মনে করা হলেও পরে দেখা গেছে তিনি তরুণী।

ট্রাকটি ও নিহতদের যাত্রাপথের পূর্ণাঙ্গ চিত্র পেতে পুলিশ উত্তর আয়ারল্যান্ডের তিনটি জায়গায় তল্লাশি চালিয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত