পোকা মারতে গিয়ে বোমা বিষ্ফোরণ, উড়ে গেল উঠান!

প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৯, ২০:০৬ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

পোকা মারতে গিয়ে বোমা বিষ্ফোরণ

কথায় আছে- মশা মারতে কামান দাগা। এটা কথার কথা হলেও বাস্তবে এমনই ঘটনা ঘটেছে। পোকা মারতে গিয়ে এক ব্যক্তি বিষ্ফোরণ ঘটিয়ে তার বাড়ির উঠান উড়িয়ে দিয়েছেন।

আর এ ঘটনা ঘটেছে ব্রাজিলে। আর এ ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। 

নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলের দক্ষিণাঞ্চলের পারানা স্টেটের এনাস মার্কাস পৌরসভার বাসিন্দা ৪৮ বছর বয়সী সিজার স্মিতস নামের এক ব্যক্তির বাগানে পোকার আক্রমণ বেড়ে যায়। এই সব পোকা সম্পূর্ণ নির্মূলের জন্য চাপ দেয় সিজারের স্ত্রী।

সিজার স্মিতস তার বাগানের মাঝখানে গর্ত করে সেখানে পোকামাকর জড়ো করে গ্যাসোলিন বোমা বানিয়ে ম্যাচের কাঠি দিয়ে আগুন ধরিয়ে দেয়। সঙ্গে সঙ্গে এটি বিষ্ফোরিত হয়ে সাধের বাগান ওলট পালট হয়ে যায়।

সিজার স্মিতস নিউইয়র্ক গণমাধ্যমকে জানান, বাড়ির উঠোনে পোকামাকড়ের উৎপাতে অতিষ্ঠ হয়েই তিনি গ্যাসোলিন বোমা বিষ্ফোরণের সিদ্ধান্ত নেন। কিন্তু সেটি এত বেশি বিষ্ফোরণ ঘটবে এবং তার সাধের লন ওলটপালট হয়ে যাবে, তা তিনি ভাবতে পারেননি। 

ফোকাসঅন নিউজের ভিডিওতে দেখা যাচ্ছে, বাগানের মাঝে একটি অংশে বার বার দেশলাই জ্বালিয়ে ছুঁড়ে দিচ্ছেন ওই ব্যক্তি। সেখানেই মাটির নিচে চাপা ছিল গ্যাসলিন বোমা। সেই বোমার সলতেতেই আগুন দেয়ার চেষ্টায় ছিলেন তিনি। তবে সলতেতে আগুন ধরতেই হয় বিপত্তি। তুমুল বিস্ফোরণে উড়ে যায় উঠোনের মাটি। একটি ছোট টেবিলও উড়ে যায়। ভাগ্যক্রমে লাফ দিয়ে সরে যান ওই ব্যক্তি। পাশে দাড়িয়ে থাকা তার কুকুরটিও দৌড়ে নিরাপদ স্থানে চলে যায়।

সিজার ফোকাসঅন নিউজকে বলেন, বিস্ফোরণের জোর যে এতটা বেশি হবে তা ভাবতে পারেননি। ভাগ্যক্রমে ক্ষতি কেবল লনের মধ্যেই ছিল। যদি আমি কাছে দাঁড়িয়ে থাকতাম বা টেবিলটি আমাকে আঘাত করত তবে এটি মারাত্মক হতে পারত। 

এদিকে বোমা মেরে পোকা মরানোর বদলে সারা বাড়িতে ছড়িয়ে পড়েছে। আপাতত বাগানটা নতুন করে সাজাতে ব্যস্ত তিনি। তার পর পেস্ট কন্ট্রোলের সাহায্য নেবেন বলে জানিয়েছেন সিজার।