কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ৫ শ্রমিক নিহত

  যুগান্তর ডেস্ক ৩০ অক্টোবর ২০১৯, ১৩:৩৭ | অনলাইন সংস্করণ

কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ৫ শ্রমিক নিহত

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের কুলগামে সন্ত্রাসীদের গুলিতে প্রাণ হারিয়েছেন পশ্চিমবঙ্গের পাঁচ বাসিন্দা। এ নিয়ে গত ২০ দিনে কাশ্মীরের বাইরে থেকে কাজ করতে আসা ১০ শ্রমিককে হ্ত্যা করল সন্ত্রাসীরা।

ভারতের সংবিধান থেকে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের প্রায় তিন মাস পর মোদি সরকার মঙ্গলবার ইউরোপিয়ান ইউনিয়নের ২৮ সদস্যের প্রতিনিধিদলকে সেখানকার পরিস্থিতি পর্যবেক্ষণের সুযোগ দিয়েছে।

পর্যবেক্ষক দলের পরিদর্শনের সময়ই কাশ্মীরে ফের ঘটল নাশকতার ঘটনা। খবর এনডিটিভির।

মঙ্গলবার কুলগামে শ্রমিকদের ওপর হামলায় নিহত পাঁচজনই পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা। তাদের ওপর আচমকা গুলি চালায় দুর্বৃত্তরা। ঘটনাস্থলেই শ্রমিকরা প্রাণ হারান।

হামলার পর গোটা জায়গাটি ঘিরে রেখেছে নিরাপত্তারক্ষী বাহিনী। চলছে চিরুনি তল্লাশি। তলব করা হয়েছে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী।

মঙ্গলবার রাতের জঙ্গি হামলায় নিহতরা হলেন- কামরুদ্দিন শেখ, মুর্শিনাম শেখ, রফিক আহমদ শেখ, নইমুদ্দিন ও রফিকুল আলম। হামলায় এক ব্যক্তি আহত হয়েছেন। আহতের নাম জাহুর রহমান। তাকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় অনন্তনাগ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত সোমবার কাশ্মীরের সোপোরের বাসস্ট্যান্ডে অপেক্ষারত যাত্রীদের লক্ষ্য করে হামলা চালায় দুর্বৃত্তরা। তার আগে পুলওয়ামায় একটি স্কুলে রক্ষীর কাজে মোতায়েন থাকা সিআরপিএফ জওয়ানদের ওপরও হামলা চালায় জঙ্গিরা।

চলতি বছরের ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারতের কেন্দ্রীয় সরকার। তার পর থেকেই অন্য রাজ্যের শ্রমিকদের টার্গেট করেছেন স্বাধীনতাকামীরা।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×